চিকিৎসার জন্য সেই বিএসএমএমইউতে খালেদা জিয়া|110354|Desh Rupantor
logo
আপডেট : ৬ অক্টোবর, ২০১৮ ১৬:৩৮
চিকিৎসার জন্য সেই বিএসএমএমইউতে খালেদা জিয়া
নিজস্ব প্রতিবেদক

চিকিৎসার জন্য সেই বিএসএমএমইউতে খালেদা জিয়া

চিকিৎসার জন্য কারাবন্দি খালেদা জিয়াকে শনিবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল হাসপাতালে নেয়া হয়। ছবি: সংগৃহীত

কারাবন্দি হওয়ার পর একবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালেই চিকিৎসা নিয়েছিলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এই হাসপাতালে চিকিৎসার প্রয়োজনীয় ব্যবস্থা নেই জানিয়ে পরে বিশেষায়িত হাসপাতালে তার চিকিৎসার দাবি জানায় বিএনপি। তবে সরকার সেটা নাকচ করে দেয়।

বিষয়টি শেষ পর্যন্ত গড়ায় হাইকোর্টে। শেষ পর্যন্ত হাইকোর্টের আদেশে কারাবন্দি খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিএসএমএমইউতে স্থানান্তর করা হয়েছে।

কড়া নিরাপত্তার মধ্যে শনিবার বিকালে পুরান ঢাকার পুরনো কেন্দ্রীয় কারাগার থেকে বিএসএমএমইউতে নেয়া হয় বিএনপি চেয়ারপারসনকে।সেখানে তার জন্য দুটি কেবিন দুপুর থেকে প্রস্তুত রাখা হয়েছিল।

বেলা সোয়া ৩টার দিকে খালেদাকে নিয়ে কারাগার থেকে বেরিয়ে আসে পুলিশের একটি গাড়ি। এর সামনে পেছনে ছিল পুলিশ, র‌্যাবের বেশ কয়েকটি গাড়ি। একটি অ্যাম্বুলেন্সও ছিল গাড়িবহরে।

জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতির মামলায় গত ফেব্রুয়ারিতে রায়ের পর থেকে বন্দি জীবন কাটাচ্ছেন খালেদা। তাকে রাখা হয়েছে পরিত্যক্ত পুরনো কেন্দ্রীয় কারাগারে।কারাগারে যাওয়ার পর গত এপ্রিল মাসে স্বাস্থ্য পরীক্ষার জন্য একবার তাকে বিএসএমএমইউতে নেয়া হয়েছিল।