সেরা একাদশই দাঁড় করানো হয়েছে: নান্নু|110388|Desh Rupantor
logo
আপডেট : ১০ অক্টোবর, ২০১৮ ১৯:৫৪
সেরা একাদশই দাঁড় করানো হয়েছে: নান্নু
ক্রীড়া প্রতিবেদক

সেরা একাদশই দাঁড় করানো হয়েছে: নান্নু

মিনহাজুল আবেদীন নান্নু। ছবি: সংগৃহীত

এই মাসেই জিম্বাবুয়ের বিপক্ষে হোম সিরিজ। বাংলাদেশের সেরা ৫ তারকার প্রত্যেকের কমবেশি ইনজুরি। সিনিয়র টপ ফাইভের দুজন সামনের সিরিজটা খেলতে পারবেন না। বাকিরা প্রস্তুত হচ্ছেন। শোনা যাচ্ছিল, জিম্বাবুয়ের বিপক্ষে দল নিয়ে বাংলাদেশ এক্সপেরিমেন্ট করবে। কিন্তু বুধবার প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু তা বললেন না। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে দলের তালিকা জমা দিয়েছেন। সাক্ষাৎকারে জানালেন বিস্তারিত।

সেরা একাদশ...।

সেরা একাদশটাই দাঁড় করানো হয়েছে। কারণ প্রতিটি সিরিজ আমাদের জন্য গুরুত্বপূর্ণ। এখানে কোনরকম হালকা ভাবে নেয়ার কোন সুযোগ নেই। আমাদের সেরা দলটাই খেলবে। যেহেতু র‍্যাঙ্কিং এর ব্যাপার আছে, পয়েন্ট এর ব্যাপার আছে। এই জন্য আমরা আমাদের সেরা পারফর্মেন্সটা দেখতে চাই।

সাকিব, তামিমকে ভাবনায় না রেখেই দল...।

যেহেতু তামিম ও সাকিব ইনজুরিতে আছেন, সাকিব তো পারবেই না, তামিমও ইনজুরিতে আছে। এই দুইজন যে খেলতে পারবে না এটা আমরা আগে থেকেই জানি। সেই চিন্তা করেই আমরা দল সাজিয়েছি। ইনজুরি থাকলে তো কিছু করার নেই, ইনজুরি থাকলে সেই খেলোয়াড়কে আমরা পাব না। কিন্তু আমরা তো একটা টেস্ট খেলুড়ে দেশ, আমাদের তো খেলোয়াড় আছে। আমাদের প্রথম শ্রেণীর ক্রিকেট আছে, এখন তো আগের মতন নেই, এখন অনেক শক্তিশালী আমাদের কাঠামো। সেই হিসেবে যেই দলটা দিয়েছি আমরা, আপনারা দেখবেন এই সিরিজটায় আমরা ভাল করব।

নতুন খেলোয়াড়...।

আমরা সেরা দলটাই দিয়েছি। কিছু নতুন খেলোয়াড়, এক দুই জনকে তো আমরা দেখি। আমাদের তিনটা ম্যাচ আছে, তিনটা ম্যাচই আমাদের জন্য গুরুত্বপূর্ণ। স্কোয়াডটা দেখলেই বুঝতে পারবেন।

ফার্স্ট ক্লাস ক্রিকেট মনে রেখে পরিকল্পনা...।

যেহেতু আমাদের এখন প্রথম শ্রেণীর ম্যাচ চলছে, এখানে সব প্লেয়ারের অংশগ্রহণ রয়েছে, বিভিন্ন দলের সাথে। এই জন্যই আমরা স্কোয়াডটা সাথে সাথে দিয়ে দিচ্ছি যাতে অন্য দলের কোন সমস্যা না হয়। আমরা ওয়ানডে শুরু হলে ১৩ জন কে রেখে ২ জনকে ছেড়ে দেয়ার চিন্তা ভাবনাও করেছি। এটা কোচ আসলে ওর সাথে বসে আমরা ঠিক করব। এই মুহূর্তে আমাদের প্রথম শ্রেণীর ক্রিকেটের যেন অসুবিধা না হয়, প্লেয়াররাও যেন বেশি ম্যাচ খেলতে পারে, সেই চিন্তা মাথায় রেখেছি।

পরিবর্তন...।

এশিয়া কাপ থেকে কিছু তো পরিবর্তন অবশ্যই হবে। আমরা সেরা দলটাই দাঁড় করিয়েছি, আশা করি জিম্বাবুয়ে সিরিজে ভাল করবে।

অধিনায়ক ঠিক করবে বোর্ড...।

অধিনায়কত্ব কে করবে সেটা বোর্ডের সিদ্ধান্ত হবে, আমাদের না। অধিনায়ক কে হবে সেটা বোর্ড জানাবে। আমাদের নির্বাচক প্যানেলের কাজ হল দল নির্বাচন করা।

পারফর্মার আছে যথেষ্ট...।

আন্তর্জাতিক ক্রিকেটের জন্য আমাদের ভাল পারফর্মার আছে।  ঘরোয়াতে অনেকেই পারফর্ম করে। সব কিছুই বিবেচনায় আনা হচ্ছে। যাকে মনে হবে যে আন্তর্জাতিক ক্রিকেটে ভাল করবে, তাকেই সুযোগ দেয়া হবে।