চট্টগ্রামে পাহাড় ও দেয়াল ধসে নিহত ৪|110408|Desh Rupantor
logo
আপডেট : ১৪ অক্টোবর, ২০১৮ ১৮:৫৪
চট্টগ্রামে পাহাড় ও দেয়াল ধসে নিহত ৪
অনলাইন ডেস্ক

চট্টগ্রামে পাহাড় ও দেয়াল ধসে নিহত ৪

প্রতীকী ছবি

টানা বৃষ্টিতে চট্টগ্রাম নগরীতে পাহাড় ও দেয়াল ধসে চার জন নিহত হয়েছেন। রোববার শেষরাতে এ ঘটনা ঘটে। খবর: বাসস।

রাত একটার দিকে পাঁচলাইশ রহমান নগর এলাকায় দেয়াল ধসে নুরে আলম নান্টু (৩৫) নামে একজন নিহত হন। তিনি গাইবান্ধার লাল মিয়ার সন্তান।

এদিকে ভোর পৌনে ৫টার দিকে তিনজন নারীর মরদেহ উদ্ধার করা হয়। নিহতরা হলেন- নুরজাহান (৪৫), তার মেয়ে ফয়জুন্নেসা (৩) এবং নুরজাহানের মা বিবি জোহরা (৬৫)। তাদের বাড়ি লক্ষ্মীপুর জেলায়।

পাঁচলাইশে দুর্ঘটনার বিষয়ে বায়েজিদ ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার এনামুল হক জানান, বৃষ্টিতে পাহাড়ের মাটি নরম হয়ে বড় একটি গাছ ভেঙে পড়ে। এতে পাহাড়ের পাদদেশে থাকা বাড়িঘরের ক্ষতি হয়। দেয়াল ধসে একজনের মৃত্যু হয়।

এ ঘটনায় গুরুতর আহত একজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়। সেখানে নেওয়ার পর নুরে আলম নান্টু মারা যান। চমেক পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক (এএসআই) শীলব্রত বড়ুয়া এ খবর নিশ্চিত করেছেন।

ফিরোজশাহ কলোনিতে পাহাড় ধসের বিষয়ে আকবরশাহ থানার সহকারী উপ-পরিদর্শক লুৎফুর রহমান জানান, টানা বৃষ্টিতে পাহাড়ের মাটি সরে পাদদেশে থাকা দুইটি টিনশেড কাঁচাঘরের ওপর পড়ে। ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার রেজাউল কবির জানান, পাহাড় ধসে নিখোঁজদের মধ্যে তিন জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

চান্দগাঁও সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ফোরকান এলাহি অনুপম জানান, নিহতদের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। নিহতদের পরিবারকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার টাকা করে সহায়তা দেওয়া হয়েছে।