কাশ্মীরের পাথর নিক্ষেপকারীরাও জঙ্গি: ভারতীয় সেনাপ্রধান|110459|Desh Rupantor
logo
আপডেট : ২৭ অক্টোবর, ২০১৮ ১৫:৫৯
কাশ্মীরের পাথর নিক্ষেপকারীরাও জঙ্গি: ভারতীয় সেনাপ্রধান
অনলাইন ডেস্ক

কাশ্মীরের পাথর নিক্ষেপকারীরাও জঙ্গি: ভারতীয় সেনাপ্রধান

ভারতীয় সেনাপ্রধান বিপিন রাওয়াত। ছবি: সংগৃহীত

ভারত অধিকৃত কাশ্মীরে বিক্ষোভকারীদের পাথরের আঘাতে সেনা জওয়ান নিহতের ঘটনায় কড়া প্রতিক্রিয়া জানিয়েছেন দেশটির সেনাপ্রধান বিপিন রাওয়াত।

পাথর নিক্ষেপকারী বিক্ষোভকারীদের জঙ্গি আখ্যায়িত করে শনিবার তিনি বলেন, অনেকেই বলেন পাথর নিক্ষেপকারী আর সন্ত্রাসীদের সঙ্গে একই আচরণ না করতে। (এ ঘটনার পর) পাথর নিক্ষেপকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। খবর: এনডিটিভি ও জিনিউজ।

এসময় পাকিস্তানকে হুঁশিয়ারি দিয়ে ভারতীয় সেনাপ্রধান বলেন, ‘কোনদিন তাদের উদ্দেশ্যে সফল হতে পারবে না পাকিস্তান। সেটা জেনেই আবহাওয়া গরম রাখতে এসব করছে তারা।’

তিনি বলেন, পাকিস্তান জম্মু-কাশ্মীরের উন্নয়ন প্রক্রিয়া রুখে দিতে চায়। কিন্তু তাদের মনে রাখা উচিত ভারত একটা শক্তিশালী দেশ। পাকিস্তানকে যে কোনো ক্ষেত্রে টক্কর দিতে পারে ভারত।

পাকিস্তানকে সতর্ক করে দিয়ে বিপিন রাওয়াত আরও বলেন, তাদের মনে রাখা উচিত- আলাদা আলাদা করে একাধিক যুদ্ধ লড়ার ক্ষমতা রয়েছে ভারতের।

প্রসঙ্গত, বৃহস্পতিবার অনন্তনাগে পাথরের ঘাতে আহত হন সেনা জওয়ান রাজেন্দ্র সিং। সীমান্ত সড়ক সংস্থার নিরাপত্তার দায়িত্বে মোতায়েন ছিলেন তিনি। রাস্তা বানানোর সময় তাদের ওপর হামলা চালায় স্থানীয়রা। শুক্রবার হাসপাতালে তার মৃত্যু হয়।