বৃহস্পতিবার সন্ধ্যায় আ’লীগ-ঐক্যফ্রন্ট সংলাপ|110478|Desh Rupantor
logo
আপডেট : ৩০ অক্টোবর, ২০১৮ ১৪:৫২
বৃহস্পতিবার সন্ধ্যায় আ’লীগ-ঐক্যফ্রন্ট সংলাপ
নিজস্ব প্রতিবেদক

বৃহস্পতিবার সন্ধ্যায় আ’লীগ-ঐক্যফ্রন্ট সংলাপ

প্রবীণ রাজনীতিক ড. কামাল হোসেনের নেতৃত্বে গঠিত নতুন জোট জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে বৃহস্পতিবার সন্ধ্যায় গণভবনে সংলাপে বসতে আমন্ত্রণ জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার সকাল পৌনে ৮টার দিকে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ এই আমন্ত্রণের চিঠি নিয়ে ড. কামাল হোসেনের ৭ বেইলি রোডের বাসায় যান।

এ বিষয়ে জানতে চাইলে ড. আবদুস সোবহান গোলাপ বাসস-কে বলেন, ‘সকাল পৌনে ৮টার দিকে জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ড. কামাল হোসেনের ৭ বেইলি রোডের বাসায় গিয়ে প্রধানমন্ত্রীর আমন্ত্রণপত্র দিয়ে এসেছি।’

জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ড. কামাল হোসেন ও গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টুর কাছে প্রধানমন্ত্রীর আমন্ত্রণপত্র পৌঁছে দেয়ার সময় কিছুক্ষণ কথা হয়েছে বলেও জানান তিনি।

আবদুস সোবহান গোলাপ বলেন, ‘বাসায় ড. কামাল হোসেন ছিলেন। পরে মোস্তফা মহসীন মন্টু আসেন। আমি প্রধানমন্ত্রীর আমন্ত্রণ আনুষ্ঠানিকভাবে দিয়েছি; ওনারা আন্তরিকতার সঙ্গে সেটা গ্রহণ করেছেন।’

রোববার সন্ধ্যায় সংলাপ চেয়ে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী এবং সাধারণ সম্পাদক বরাবর দুটি চিঠি দেয় জাতীয় ঐক্যফ্রন্ট। চিঠিতে বলা হয়, ‘শান্তিপূর্ণ ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে সকলের অংশগ্রহণ ও প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে জাতীয় ঐক্যফ্রন্ট বাংলাদেশ আওয়ামী লীগের সঙ্গে একটি অর্থবহ সংলাপের তাগিদ অনুভব করছে এবং সেই লক্ষ্যে আপনার কার্যকর উদ্যোগ প্রত্যাশা করছি।’ এই চিঠির সঙ্গে ঐক্যফ্রন্টের ৭ দফা দাবি ও ১১ দফা লক্ষ্য সংযুক্ত করা হয়।

সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে অনির্ধারিত আলোচনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংলাপের ব্যাপারে ঐক্যফ্রন্টের চিঠির বিষয়টি আলোচনায় আনেন। পরে বিকেলে আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপ হবে বলে আনুষ্ঠানিকভাবে জানান।