খাসোগির লাশের টুকরো সরানো হয় ৫ স্যুটকেসে|110503|Desh Rupantor
logo
আপডেট : ৪ নভেম্বর, ২০১৮ ১৮:২৭
খাসোগির লাশের টুকরো সরানো হয় ৫ স্যুটকেসে
অনলাইন ডেস্ক

খাসোগির লাশের টুকরো সরানো হয় ৫ স্যুটকেসে

ইস্তাম্বুলের আতাতুর্ক বিমানবন্দর দিয়ে তুরস্কে প্রবেশ করছেন মাহের মুতরেব (ডানে)। ছবি: সংগৃহীত

তুরস্কের ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটে সাংবাদিক জামাল খাসোগিকে হত্যার পর তার লাশ কয়েক টুকরো করে পাঁচটি স্যুটকেসে সেখান থেকে সরানো হয়। তুরস্কের সরকারপন্থী পত্রিকা সাবাহর বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে আল জাজিরা।

নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে সাবাহ রোববার জানায়, ২ অক্টোবর খাসোগিকে হত্যার পর কয়েক টুকরো করে কনস্যুলের পাশেই অবস্থিত সৌদ কনসাল জেনারেলের বাড়িতে স্যুটকেসে নিয়ে যাওয়া হয়।

ওই কর্মকর্তা বলেন, হত্যায় অংশ নেওয়া ১৫ সদস্যের স্কোয়াডের প্রধান তিন ব্যক্তি হলেন- মাহের মুতরেব, সালাহ তুবেইগি এবং থার আল হারাবি। তারাই খাসোগির লাশ টুকরো টুকরো করা এবং দূতাবাস থেকে সরানোর সঙ্গে যুক্ত ছিলেন।

মুতরেব সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মেদ বিন সালমানের একজন সহযোগী। আর তুইবেগি সৌদি সায়েন্টিফিক কাউন্সিল অব ফরেনসিকের প্রধান এবং সৌদি সেনাবাহিনীর কর্নেল। অন্যদিকে থার আল হারবিকে সৌদি শাসকদের নিরাপত্তায় সাহসী ভূমিকা পালনের জন্য গত বছর লেফটেন্যান্ট পদে উন্নীত করা হয়।

এর আগে গত শুক্রবার তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান এক বিবৃতিতে বলেন, খাসোগি হত্যার নির্দেশ সৌদি আরবের ‘উচ্চ পর্যায়’ থেকে এসেছে।