খাসোগির লাশ ফেরত চান ছেলেরা|110524|Desh Rupantor
logo
আপডেট : ৬ নভেম্বর, ২০১৮ ১৬:১৯
খাসোগির লাশ ফেরত চান ছেলেরা
অনলাইন ডেস্ক

খাসোগির লাশ ফেরত চান ছেলেরা

নিহত সৌদি সাংবাদিক জামাল খাসোগির ছেলে সালাহ ও আবদুল্লাহ খাসোগি। ছবি: সিএনএন

তুরস্কের ইস্তাম্বুলে সৌদি কনস্যুলটে খুন হওয়া সৌদি সাংবাদিক জামাল খাসোগির দুই ছেলে তাদের বাবার লাশ ফেরত চেয়েছেন। তারা সৌদি আরবে তাকে দাফন করতে চান বলে জানিয়েছেন। খবর: আল জাজিরা

সিএনএনকে দেওয়া সাক্ষাৎকারে নিহত সৌদি সাংবাদিকের ছেলে সালাহ ও আবদুল্লাহ খাসোগি বলেন, বাবার লাশ ছাড়া তাদের পরিবার শোক থেকে মুক্তি পাচ্ছেন না। এ মৃত্যুর বোঝা বইতে পারছেন না।

সালাহ খাসোগি বলেন, এটা কোনো স্বাভাবিক মৃত্যু নয়। তবে এখন আমরা চাই মদিনার আল-বাকি কবরস্থানে তাকে (জামাল খাসোগি) দাফন করতে। যেখানে তার পরিবারের অন্য সদস্য সমাহিত আছেন।

তিনি বলেন, আমি সৌদি কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করেছি। আশা করছি, খুব শিগগির আমরা লাশ ফেরত পাব।

এর আগে গত ২৪ অক্টোবর রিয়াদে সালাহ এবং তার পরিবারের সদস্যরা সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ ও যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সঙ্গে দেখা করেন। ওই সময় বাদশাহ ও যুবরাজ এ ঘটনায় সমবেদনা জানান।

পরদিন সালাহ খাসোগি সৌদি আরব ত্যাগ করে যুক্তরাষ্ট্রে যান। এরপর সিএনএনকে দেওয়া এটাই তার প্রথম সাক্ষাৎকার।

সালাহ বলেন, সাক্ষাতের সময় বাদশাহ সালমান তাকে জামাল খাসোগি হত্যায় জড়িতদের বিচারের আওতায় আনার আশ্বাস দিয়েছেন। সিএনএনের সাক্ষাৎকারে তিনি মুসলিম ব্রাদারহুডের সঙ্গে তার বাবার জড়িত থাকার বিষয়টি সত্য নয় বলে দাবি করেন।

এর আগে ৪ নভেম্বর তুরস্কের সরকারপন্থী পত্রিকা সাবার বরাত দিয়ে আল জাজিরা জানিয়েছে, দূতাবাসে খাসোগিকে হত্যার পর তার লাশ টুকরো টুকরো করে পাঁচটি স্যুটকেসে ভরে সরানো হয়।

শুক্রবার ওয়াশিংটন পোস্টকে দেয়া এক সাক্ষাৎকারে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়িপ এরদোয়ান খাসোগি হত্যার নির্দেশ সৌদি আরবের ‘উচ্চ পর্যায়’ থেকে এসেছে বলে জানান।

উল্লেখ্য, গত ২ অক্টোবর বিয়ের কাগজ আনার জন্য তুরস্কের ইস্তাম্বুলে সৌদি কনস্যুলে যাওয়ার পর সৌদি ‘হিট টিমের’ সাংবাদিক জামাল খাসোগিকে হত্যা করা হয়। এখনো তার লাশের খোঁজ মিলেনি।