থাগস অব হিন্দুস্তানে ভাটা|110570|Desh Rupantor
logo
আপডেট : ১০ নভেম্বর, ২০১৮ ১৬:৪০
থাগস অব হিন্দুস্তানে ভাটা
অনলাইন ডেস্ক

থাগস অব হিন্দুস্তানে ভাটা

প্রথম শো থেকেই নেতিবাচক রিভিউ পাচ্ছে আমির খান-অমিতাভ বচ্চন অভিনীত ‘থাগস অব হিন্দুস্তান’

প্রথম শো থেকেই নেতিবাচক রিভিউ পাচ্ছে আমির খান-অমিতাভ বচ্চন অভিনীত ‘থাগস অব হিন্দুস্তান’। তার প্রভাব পড়েছে সিনেমাটির দ্বিতীয় দিনের টিকিট বিক্রিতে। প্রথম দিনের চেয়ে আয় কমেছে প্রায় ৪৫ ভাগ। অঞ্চল ভিত্তিতে তা ৫০ ভাগও ছাড়িয়েছে।

বক্স অফিস ইন্ডিয়ার প্রতিবেদনে জানা যায়, বৃহস্পতিবার সিনেমাটি আয় করে সোয়া ৫০ কোটি রুপি যা ভারতীয় বক্স অফিসে নতুন রেকর্ড। কিন্তু ক্রমাগত দর্শক-সমালোচকদের নেতিবাচক রিভিউ ও সোশ্যাল মিডিয়া ট্রোল সিনেমাটির বিক্রি-বাট্টায় বাজে প্রভাব ফেলেছে- এমনটা বলছেন বিশ্লেষকরা। যার খেসারত হিসেবে শুক্রবার আয় কমে দাঁড়ায় ২৮ কোটি রুপিতে।

সব মিলিয়ে দু’দিনের আয় দাঁড়িয়েছে ৭৮ কোটি রুপি। এ ধরনের পড়তির সঙ্গে তুলনা করা হচ্ছে ২০১৬ সালের দিওয়ালিতে মুক্তি পাওয়া সালমান খানের ‘প্রেম রতন ধন পায়ো’র সঙ্গে। সিনেমাটি প্রথমদিন ৩৯.৩২ কোটি রুপি আয় করলেও দ্বিতীয় দিনে কমে দাঁড়ায় ২৯.৯ কোটি রুপি। তবে ‘প্রেম রতন ধন পায়ো’র আয় কমে ২৪ ভাগ, অন্যদিকে ‘থাগস অব হিন্দুস্তান’-এর ক্ষেত্রে এ হার প্রায় দ্বিগুণ।

প্রথম দিনের আয় তুলনা করলে চলতি বছরের বলিউডের অনেক হিট সিনেমা থেকে প্রায় ৩০ ভাগ বেশি। এতদিন আয়ের শীর্ষে থাকা সাঞ্জু ও রেস থ্রির টিকিট বিক্রি হয়েছিল যথাক্রমে ৩৪.৭৪ কোটি ও ২৯.১৭ কোটি রুপি। অবশ্য দ্বিতীয় সিনেমাটি পরবর্তী দিনগুলোতে ততটা সুবিধা করতে পারেনি বিক্রি-বাট্টায়।

কইমই ডটকম জানা যায়, শনিবার যদি কমপক্ষে ৩০ কোটি রুপির ঘর অতিক্রম করতে পারে তবে সপ্তাহ শেষে ‘থাগস অব হিন্দুস্তান’-এর আয় দাঁড়াবে ১৭৫ কোটি রুপির বেশি। ‘সাঞ্জু’র (২০২.৫১ কোটি) পরই প্রথম সপ্তাহের আয়ের তালিকায় থাকবে সিনেমাটি।

এদিকে খালি প্রেক্ষাগৃহের ছবি দিয়ে চমকে দিয়েছেন শাহরুখ খানের ‘কাভি হ্যাঁ কাভি না’ সিনেমার নায়িকা সুচিত্রা কৃষ্ণমূর্তি। টুইটারে ছবি শেয়ার করে তিনি জানান, একা একা ‘থাগস অব হিন্দুস্তান’ দেখতে ভয় পাচ্ছেন।

ব্রিটিশ ইন্ডিয়ার প্রেক্ষাপটে নির্মিত অ্যাকশনধর্মী সিনেমাটিতে আরও অভিনয় করেছেন ক্যাটরিনা কাইফ ও ফাতিমা সানা শেখ। পরিচালনা করেছেন বিজয় কৃষ্ণ আচারিয়া।