লজ্জায় শুরু মেয়েদের বিশ্বকাপ|110573|Desh Rupantor
logo
আপডেট : ১০ নভেম্বর, ২০১৮ ১৯:২০
লজ্জায় শুরু মেয়েদের বিশ্বকাপ
অনলাইন ডেস্ক

লজ্জায় শুরু মেয়েদের বিশ্বকাপ

বাংলাদেশের মেয়েরা সবাই মিলে ফিফটিও করতে পারেননি! দুই অঙ্কের রানও কারো ব্যক্তিগত খাতায় নেই। ছবি: সংগৃহীত

বাংলাদেশের মেয়েরা সবাই মিলে ফিফটিও করতে পারেননি! দুই অঙ্কের রানও কারো ব্যক্তিগত খাতায় নেই। ফলে সর্বনিম্ন রানের লজ্জার রেকর্ডে শুরু হয়েছে বাংলাদেশের মেয়েদের টি-২০ বিশ্বকাপ মিশন।

৫ ৬ ৩ ৮ ২ ২ ৪ ০ ৩ ৫ ১। এটা এগারো ডিজিটের কোন ফোন নাম্বার নয়। ওয়েস্ট ইন্ডিজে চলমান নারী টি-২০ বিশ্বকাপে বাংলাদেশ দলের ব্যাটসম্যানদের স্কোরগুলো পর্যায়ক্রমে সাজিয়ে দেওয়া হয়েছে মাত্র।

গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে শনিবার নিজেদের প্রথম ম্যাচে ওয়েষ্ট ইন্ডিজের ১০৬ রান তাড়া করতে নেমে ৪৬ রানে অলআউট বাংলাদেশ। মেয়েদের টি-২০ তে সর্বনিম্ন রানের এটা নতুন রেকর্ড। বাংলাদেশ ম্যাচটি হেরেছে ৬০ রানে।

ক্যারিবীয় পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে বেশ আগেই ওয়েস্ট ইন্ডিজ গিয়েছিলেন সালমা খাতুনরা। কিন্তু আগে গিয়েও তেমন ফল মিলল না শুরুতে, প্রথম ম্যাচেই তা স্পষ্ট।

টস জিতে উইন্ডিজকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় বাংলাদেশ। জাহানারা আলম, জাহানারা আহমেদ এবং খাদিজা তুল কুবরার আঁটোসাঁটো বোলিংয়ে নির্ধারিত ওভারে ৮ উইকেটে ১০৬ রান করে স্বাগতিকরা। ২৩ রানে ৩ উইকেট নেন পেসার জাহানারা আলম। দুটি উইকেট নিয়েছেন লেগ স্পিনার রুমানা আহমেদ। এছাড়া সালমা খাতুন এবং খাদিজা পেয়েছেন একটি করে উইকেট।

অল্প রানে স্বাগতিকদের থামানোর পর স্বাভাবিকভাবেই জয়ের আশা করেছিলেন বাংলাদেশি সমর্থকরা। বাস্তবে দাঁড়াতেই পারেনি টাইগ্রেসরা। বাংলাদেশের ইনিংসে ফারজানা হকের ৮ ব্যক্তিগত সর্বোচ্চ। এই ইনিংসে বাউন্ডারি এসেছে মাত্র ৩টি।

আসলে ওয়েস্ট ইন্ডিজের পেস আক্রমণের সমনে কেউ মাথা তুলেই দাঁড়াতেই পারেননি। বাংলাদেশের মূল সর্বনাশটা করেন ক্যারিবীয় ফাস্ট বোলার ডিয়েন্ড্রা ডটিন। একাই তিনি বাংলাদেশের ৫ উইকেট তুলে নেন। মেয়েদের টি-২০ ক্রিকেটে তৃতীয় সেরা (৫ রানে ৫ উইকেট) বোলিংয়ের রেকর্ডও গড়েন ডটিন। মূলত তার ধ্বংসাত্মক বোলিংয়ের মুখে ১৪.৪ ওভারে মাত্র ৪৬ রানে অল আউট হয় বাংলাদেশ।

টি-২০ বিশ্বকাপে বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ মঙ্গলবার ইংল্যান্ডের বিপক্ষে।

সংক্ষিপ্ত স্কোর

ওয়েস্ট ইন্ডিজ: ১০৬/৮ (২০ ওভার) (নাইট ৩২, টেইলর ২৯; জাহানারা ৩/২৩)।

বাংলাদেশ: ৪৬/১০ (১৪.৪ ওভার) (ফারজানা ৮, আয়েশা ৬; ডটিন ৫/৫)

ফল: ওয়েস্ট ইন্ডিজ ৬০ রানে জয়ী।

ম্যাচসেরা: ডিয়েন্ড্রা ডটিন।