জেমস বন্ড হচ্ছেন না ইদ্রিস এলবা|110580|Desh Rupantor
logo
আপডেট : ১১ নভেম্বর, ২০১৮ ১৫:৪৩
জেমস বন্ড হচ্ছেন না ইদ্রিস এলবা
অনলাইন ডেস্ক

জেমস বন্ড হচ্ছেন না ইদ্রিস এলবা

পিপল ম্যাগাজিনের এক জরিপে সপ্তাহখানেক আগে চলতি বছরের ‘ওয়ার্ল্ডস সেক্সিয়েস্ট ম্যান অ্যালাইভ’ আখ্যায়িত হয়েছেন ইদ্রিস এলবা। এর পরই জানা গেল, জেমস বন্ড হিসেবে দেখা যাবে না তাকে। অনেকদিন এনিয়ে জল্পনা-কল্পনার পর সম্প্রতি মুখ খুললেন এ হলিউড তারকা।

ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয়, নিজের নতুন সিনেমা ‘ইয়ারডি’র প্রিমিয়ারের লাল গালিচায় দাঁড়িয়ে তথ্যটি নিশ্চিত করেন ইদ্রিস এলবা।

ভক্তরা আশা করেছিলেন, ড্যানিয়েল ক্রেগের পর ব্রিটিশ গোয়েন্দা চরিত্র জেমস বন্ডের জুতোয় পা গলাবেন এ তারকা। এনিয়ে গণমাধ্যমে নানা ধরনের প্রতিবেদন প্রকাশ হয়েছে। যার সূত্র ধরে অনেকেই নিশ্চিত ছিলেন ইদ্রিস এলবা হচ্ছেন ‘০০৭’ কোডধারী। প্রিমিয়ারে এ সম্পর্কে সরাসরি ‘না’ বললেন মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্সের হেইমডল।

তার এই মন্তব্যের সূ্ত্র ধরে যাবতীয় গুঞ্জনের অবসান হলো। এ থেকে বোঝা যাচ্ছে- কোনো কৃষ্ণাঙ্গ অভিনেতা আপাতত জেমস বন্ড হচ্ছেন না।

সপ্তাহখানেক আগে টুইটারে একটি সেলফি শেয়ার করেন এলবা। ক্যাপশনে তিনি লেখেন, মাই নেম’স এলবা। ইদ্রিস এলবা। এর সঙ্গে জেমস বন্ডের নিজের নাম বলার ধরনের সঙ্গে মিল খুঁজে পান ভক্তরা।

২০১৬ সালে আসে ‘বন্ড ২৫’ শিরোনামের সিনেমার ঘোষণা। এটি হতে যাচ্ছে ড্যানিয়েল ক্রেগ অভিনীত এ সিরিজের শেষ সিনেমা। চলতি বছরের মার্চে পরিচালনার জন্য চুক্তিবদ্ধ হন ড্যানি বয়েল। কিন্তু সৃজনশীল মতানৈক্যের কারণে সিনেমাটি ছেড়ে দেন। বর্তমানে হাল ধরেছেন ক্যারি ফুকুনাগা। সব ঠিক থাকলে সিনেমাটি মুক্তি পাবে ২০২০ সালের ১৪ ফেব্রুয়ারি। ‘বন্ড ২৫’ এর পরই সিরিজে নতুন নায়কের আগমন ঘটবে।