সমসাময়িক গল্পে ‘আজ আমার পালা’|110588|Desh Rupantor
logo
আপডেট : ১১ নভেম্বর, ২০১৮ ১৯:৪১
সমসাময়িক গল্পে ‘আজ আমার পালা’
নিজস্ব প্রতিবেদক

সমসাময়িক গল্পে ‘আজ আমার পালা’

‘আজ আমার পালা’ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের পোস্টারে ব্যবহৃত স্থিরচিত্র।

স্পর্শকাতর একটি বিষয় নিয়ে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘আজ আমার পালা’ নির্মাণ করেছেন ভিকি জাহেদ। তিনি জানালেন, ইউটিউবে ধ্রুব টিভির চ্যানেলে ১৪ নভেম্বর ছবিটি মুক্তি পাচ্ছে।

নাজিম উদ দৌলার গল্প থেকে ‘আজ আমার পালা’র চিত্রনাট্য লেখা হয়েছে। প্রধান দুটি চরিত্রে আছেন মনোজ কুমার ও নাদিয়া খানম।

এ প্রসঙ্গে নির্মাতা ভিকি বলেন, অনেক কারণেই এই শর্টফিল্মটা বিশেষ। যেমন- এই ফিল্মের মাধ্যমেই আমি প্রথমবারের মতো অন্য একজন লেখকের গল্প নিয়ে কাজ করেছি। নাজিম উদ দৌলা ভাইয়ের অসাধারণ গল্প অবলম্বনে শর্টফিল্মটি তৈরি করা হয়েছে। এছাড়াও আমাদের বর্তমান সমাজ ব্যবস্থার খুবই স্পর্শকাতর একটা ইস্যু এই শর্টফিল্মের উপজীব্য বিষয়।

সোশ্যাল মিডিয়ায় চলচ্চিত্রটির খবর জানানোর পাশাপাশি একটি পোস্টার শেয়ার করেন ভিকি জাহেদ। পোস্টারে ব্যবহৃত স্থিরচিত্রটি তোলা হয়েছে বাসে। যেখানে পর পর যাত্রীর আসনে বসে আছেন নাদিয়া, মনোজ ও আরেকজন অভিনেতা। তাদের অভিব্যক্তি বলে দেয় পরিস্থিতি স্বাভাবিক নয় যা সাম্প্রতিক সময়ে আলোচিত কিছু ঘটনার কথা মনে করিয়ে দেয়।

এর আগে ইউটিউবে প্রকাশ হয়েছে ভিকি জাহেদের সাড়া জাগানো বেশ কিছু স্বল্পদৈর্ঘ্য। এর মধ্যে রয়েছে মোমেন্টস, অবিশ্বাস, মায়া, দেয়াল, অক্ষর ও দূরবীন। এ নির্মাতার আগের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘বান্ধবী’ মুক্তি পায় অনলাইন ভিডিও স্ট্রিমিং প্লাটফর্ম আইফ্লিক্স-এ।