সেল্তাকে হারিয়ে বার্সার সঙ্গে ব্যবধান কমাল রিয়াল|110596|Desh Rupantor
logo
আপডেট : ১২ নভেম্বর, ২০১৮ ১৭:১০
সেল্তাকে হারিয়ে বার্সার সঙ্গে ব্যবধান কমাল রিয়াল
অনলাইন ডেস্ক

সেল্তাকে হারিয়ে বার্সার সঙ্গে ব্যবধান কমাল রিয়াল

ম্যাচজুড়ে দুর্দান্ত খেলা বেনজেমাকে নিয়ে সতীর্থদের উচ্ছ্বাসের ছবিটি টুইট করেছে রিয়াল মাদ্রিদ।

লা লিগায় বার্সেলোনার হারের রাতে দারুণ এক জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। সেল্তা ভিগোর মাঠে এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা চির প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে পয়েন্ট ব্যবধান কমিয়ে এনেছে মাদ্রিদ শহরের ক্লাবটি।

রোববার রাতে সেল্তাকে ৪-২ গোলে হারানোর পাশাপাশি জয়রথ ধরে রাখল রিয়াল। অন্তবর্তীকালীন কোচ সোলারির অধীনে সব ধরনের প্রতিযোগিতায় এটা তাদের টানা চতুর্থ জয়।

লিগের পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে থাকা রিয়ালের পয়েন্ট এখন ১২ ম্যাচে ২০। শীর্ষে থাকা বার্সেলোনার সঙ্গে পয়েন্ট ব্যবধান সাত থেকে চারে নামিয়ে এনেছে দলটি। একই রাতে নিজেদের মাঠ কাম্প নউয়ে রিয়াল বেতিসের কাছে ৪-৩ গোলে হারে বার্সেলোনা।

প্রতিপক্ষের মাঠে ২৩তম মিনিটে লুকা মদ্রিচের পাস থেকে করিম বেনজেমার দারুণ ফিনিশিংয়ে প্রথমে এগিয়ে যায় রিয়াল। ৫৬তম মিনিটে গুস্তাভো কাবরালের আত্মঘাতী গোলে ব্যবধান দ্বিগুণ হয় তাদের। বেনজেমার শট গোলরক্ষকের পা ছুঁয়ে কাছের পোস্টে লেগে লক্ষ্যচ্যুত হওয়ার পর আর্জেন্টাইন এই ডিফেন্ডারের গায়ে লেগে জালে জড়ায়।

নির্ধারিত সময়ের শেষ দিকে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান আরও বাড়ান রিয়াল অধিনায়ক ও ডিফেন্ডার সের্হিও রামোস। যোগ করা সময়ে স্প্যানিশ মিডফিল্ডার সেবাইয়োস জালের দেখা পেলে বড় জয় নিশ্চিত হয় অতিথিদের। সেল্তার ব্যবধান কমানো গোল দুটি করেন স্প্যানিশ ডিফেন্ডার উগো মায়োর ও মিডফিল্ডার মেন্দেস।

২৮ অক্টোবর ক্লাসিকো লড়াইয়ে বার্সেলোনার বিপক্ষে রিয়ালের ৫-১ গোলের হারের পর হুলেন লোপেতেগি বরখাস্ত হলে চ্যাম্পিয়ন্স লিগ জয়ী ক্লাবটির কোচের দায়িত্বে আসেন সোলারি। তার অধীনে এখন পর্যন্ত কোনো ম্যাচে হারেনি রিয়াল।

ম্যাচ শেষে সাংবাদিকদের স্প্যানিশ এই কোচ বলেন, “দলের ভালোয় যা দরকার তা করাই হলো সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়, অন্য কিছু নয়।”

দলের পারফরম্যান্সে রীতিমত মুগ্ধ সোলারি। বিশেষ করে করিম বেনজেমার উচ্ছ্বসিত প্রশংসা করলেন তিনি।

“তারা সবাই দারুণ ব্যক্তিত্ব দেখিয়েছে, বিশেষ করে করিম। তার প্রথম গোলটা ছিল চমৎকার। এটা তার সহজাত খেলা। দ্বিতীয় গোলটিতেও তার অবদান ছিল। সে দলকে খেলিয়েছেও। জায়গা তৈরির পাশাপাশি রক্ষণেও ভালো করেছে। এটা তার পরিপূর্ণ একটা পারফরম্যান্স।”