দ্বিতীয় ম্যাচেও হার মেয়েদের|110613|Desh Rupantor
logo
আপডেট : ১৩ নভেম্বর, ২০১৮ ১৭:৪৯
দ্বিতীয় ম্যাচেও হার মেয়েদের
নিজস্ব প্রতিবেদক

দ্বিতীয় ম্যাচেও হার মেয়েদের

সেন্ট লুসিয়াতে সোমবার বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ইংল্যান্ডের কাছে ৭ উইকেটে হেরেছে বাংলাদেশ। ছবি: সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত মেয়েদের টি-২০ বিশ্বকাপে হারের বৃত্ত ভেঙে বের হতে পারছে না বাংলাদেশ দল। প্রথম ম্যাচের পর দ্বিতীয় ম্যাচেও বড় ব্যবধানে হেরেছে তারা। সেন্ট লুসিয়াতে সোমবার বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ইংল্যান্ডের কাছে ৭ উইকেটে হেরেছে বাংলাদেশ।

টসে হেরে আগে ব্যাটিং করতে নেমে ২০ ওভারে ৯ উইকেটে মাত্র ৭৬ রান করে বাংলাদেশের মেয়েরা। উইন্ডিজের বিপক্ষে প্রথম ম্যাচের মতো ইংল্যান্ডের বিপক্ষেও ব্যাটিংয়ে ব্যর্থ হন সালমা খাতুনরা।

প্রথম ম্যাচে কেউ দুই অংকের রান করতে পারেনি। দ্বিতীয় ম্যাচে অবশ্য দুই অংকের রান করেছেন তিনজন। এই তিনজনের মধ্যে আয়েশা রহমান একাই করেছেন ৩৯ রান। জাহানারা আলম ১২ এবং রুমানা আহমেদ ১০ রান করেন।

বাংলাদেশের চারজন ইংল্যান্ডের বিপক্ষে রানের খাতা খুলতে পারেননি। অন্য চারজন কোনো রকমে খাতা খুললেও দুই অংকের ঘরে পৌঁছাতে পারেননি। আয়েশার ৫২ বলে করা ৩৯ রানে ছিল ২টি চার ও ৩টি ছক্কা।

ইংল্যান্ডের পক্ষে বোলিংয়ে সবচেয়ে সফল ছিলেন বাঁ-হাতি মিডিয়াম পেসার ক্রিস্টি গর্ডন। তিনি ৪ ওভারে ১৬ রান দিয়ে ৩ উইকেট নেন। ফিল্ডিংয়েও ভালো করেছেন ইংলিশ মেয়েরা। বাংলাদেশের নিগার সুলতানা এবং ফাহিম খাতুনের রান আউট তার প্রমাণ।

বাংলাদেশ নির্ধারিত ওভারে ৯ উইকেটে ৭৬ রান তোলার পর বৃষ্টি নামে। ফলে ইংল্যান্ডের সমনে জেতার জন্য ১৬ ওভারে মাত্র ৬৪ রানের লক্ষ্য দাঁড়ায়। সেই লক্ষ্যে ৩৯ বল হাতে রেখে মাত্র ৩ উইকেট হারিয়ে পৌঁছে যায় ইংল্যান্ড। দলের পক্ষে জোন্স অপরাজিত ২৮ রান করেন। শিভার করেন ২৩ রান। ম্যাচ সেরা হয়েছেন কার্স্টি গর্ডন। অবশ্য ইংল্যান্ডের ব্যাটিংয়ের শুরুতেই দুই উইকেট তুলে নিয়েছিলেন সালমা খাতুন। বৃহস্পতিবার শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ: ৭৬/৯ (২০ ওভার) (আয়েশা ৩৯, রুমানা ১০, জাহানারা ১২; গর্ডন ৩/১৬, শিভার ১/৭)

ইংল্যান্ড: (লক্ষ্য ১৬ ওভারে ৬৪) ৬৪/৩ (৯.৩ ওভারে) (জোন্স ২৮*, শিভার ২৩; সালমা ২/১৭, কুবরা ১/১৩)

ফল: বৃষ্টি আইনে ইংল্যান্ড ৭ উইকেটে জয়ী।

ম্যাচসেরা: কার্স্টি গর্ডন।