রোমাঞ্চকর লড়াইয়ে স্পেনকে হারাল ক্রোয়েশিয়া|110642|Desh Rupantor
logo
আপডেট : ১৬ নভেম্বর, ২০১৮ ১৩:৩৭
রোমাঞ্চকর লড়াইয়ে স্পেনকে হারাল ক্রোয়েশিয়া
অনলাইন ডেস্ক

রোমাঞ্চকর লড়াইয়ে স্পেনকে হারাল ক্রোয়েশিয়া

উয়েফা নেশন্স লিগের ম্যাচে স্পেনের বিপক্ষে ক্রোয়েশিয়ার গোল উল্লাস। ছবি: সংগৃহীত

দুইবার এগিয়ে গেলেও স্বস্তিতে ছিল না ক্রোয়েশিয়া। দুইবারই সমতা ফিরিয়ে স্পেন জমিয়ে তুলেছিল লড়াই। তবে শেষ মুহূর্তের গোলে তীব্র উত্তেজনাপূর্ণ ম্যাচটিতে রোমাঞ্চকর জয় পেয়েছে রাশিয়া বিশ্বকাপের রানার্সআপরা।

জাগ্রেবের মাক্সিমির স্টেডিয়ামে বৃহস্পতিবার উয়েফা নেশন্স লিগে ‘এ’ লিগের গ্রুপ চারের ম্যাচটিতে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের ৩-২ গোলে হারায় ক্রোয়েশিয়া। জোড়া গোল করে দলের জয়ে বড় অবদান রাখেন ডিফেন্ডার তিন ইয়াদভাই।

গোলশূন্যতায় শেষ হয় ম্যাচের প্রথমার্ধ। এই সময়ে বল দখলে স্পেন এগিয়ে থাকলেও গোলের দেখা পায়নি। ম্যাচের সবগুলো গোল হয় দ্বিতীয়ার্ধে। ৫৪তম মিনিটে আন্দ্রেই ক্রামারিচের গোলে এগিয়ে যায় ক্রোয়েশিয়া। পেরিসিচের হেডে বাড়ানো বল ডি-বক্সে ফাঁকায় পেয়ে কোনাকুনি শটে জালে জড়ান আক্রমণভাগের এই খেলোয়াড়।

ক্রোয়েশিয়ার এগিয়ে যাওয়াটা দুই মিনিটের বেশি স্থায়ী হয়নি। স্পেনকে সমতায় ফেরান দানি সেবাইয়োস। ৫৬তম মিনিটে ইসকোর পাস পেয়ে বাঁ পায়ের শটে গোলটি করেন রিয়াল মাদ্রিদের এই মিডফিল্ডার।

৬৯তম মিনিটে আবার এগিয়ে যায় স্বাগতিক দল। লুকা মদ্রিচের অসাধারণ ক্রসে বল জালে পাঠান ডিফেন্ডার ইয়াদভাই। জাতীয় দলের জার্সিতে এটাই তার প্রথম গোল। এবারও ব্যবধান ধরে রাখতে পারেনি ক্রোয়েশিয়া। ৭৮তম মিনিটে সের্হিও রামোস পেনাল্টি শটে গোল করলে ফের সমতা ফেরায় অতিথিরা।

২-২ সমতায় শেষ নির্ধারিত সময়ের খেলা। কিন্তু যোগ করা সময়ের তৃতীয় মিনিটে এই সমতায় ব্যবধান গড়ে দেন ইয়াদভাই। বদলি নামা মিডফিল্ডার ইয়োসিপ ব্রেকালোর শট দারুণ নৈপুণ্যে ঠেকিয়ে দেন স্পেনের গোলরক্ষক দাভিদ দে হেয়া। কিন্তু শঙ্কামুক্ত করতে পারেনি। ফিরতি বল কোনাকুনি শটে জালে পাঠান ইয়াদভাই। রোমাঞ্চকর এক জয়ের আনন্দে মাতে ক্রোয়েশিয়া।

চার ম্যাচে দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে স্পেন। তিনটি করে ম্যাচ খেলা ইংল্যান্ড ও ক্রোয়েশিয়ার পয়েন্ট সমান ৪। গ্রুপের শেষ ম্যাচে মুখোমুখি হবে তারা।

‘এ’ লিগের গ্রুপ-২ এ জয়ের ধারা ধরে রেখেছে বেলজিয়াম। আইসল্যান্ডকে ২-০ গোলে হারিয়েছে তারা। গোল দুটি করেন ফরোয়ার্ড মিচি বাতসুয়াই। তিন ম্যাচের সবকটিতে জয় নিয়ে ৯ পয়েন্টে গ্রুপের শীর্ষে আছে রাশিয়া বিশ্বকাপে তৃতীয় হওয়া দলটি।