রাত্রীকালীন ভ্রমণে সঙ্গে রাখুন এই ৫টি জিনিস|110879|Desh Rupantor
logo
আপডেট : ২ ডিসেম্বর, ২০১৮ ১১:০৩
রাত্রীকালীন ভ্রমণে সঙ্গে রাখুন এই ৫টি জিনিস
অনলাইন ডেস্ক

রাত্রীকালীন ভ্রমণে সঙ্গে রাখুন এই ৫টি জিনিস

অনেকেই সাপ্তাহিক ছুটির দিনে কোথাও ঘুরতে যাওয়ার পরিকল্পনা করে থাকেন। সারারাত বাসে বা ট্রেনে চড়ে গন্তব্যে পৌঁছতে হয়। সারাদিন ঘোরাঘুরির পর রাতে আবার ফেরার পালা। সারারাত ভ্রমণ একদিকে যেমন রোমাঞ্চকর অন্যদিকে ভোগান্তিরও। এতে নতুন কোনো অভিজ্ঞতা ঝুলিতে ভরার সুযোগ যেমন থাকে, তেমনি আপনার প্রয়োজন অনুযায়ী কোনোকিছু না-ও পেতে পারেন।

একদিনের ভ্রমণে সময় কম পাওয়া যায়। এ কারণে ব্যাকপ্যাকে ভ্রমণের সব জিনিস নেওয়ার প্রয়োজন নেই। তবে অবশ্যই গুরুত্বপূর্ণ জিনিসগুলো নিতে ভুল করবেন না। এমন প্রয়োজনীয় পাঁচটি জিনিস উল্লেখ করা হলো যেগুলো একদিনের ভ্রমণে নিতে ভুলবেন না-

টয়লেট্রি কিট: এক রাতের ভ্রমণে মেকআপ বক্স নেওয়ার প্রয়োজন নেই। বরং টুথব্রাশ, হেয়ার প্রোডাক্ট, স্কিন প্রোডাক্ট, স্যানিটারি প্যাডসহ অন্যান্য প্রয়োজনীয় জিনিস সঙ্গে নিন। এই জিনিসগুলো আলাদা একটি ব্যাগ বা বক্সে নিতে পারেন।

পাওয়ার ব্যাংক: আপনি যদি নতুন কোনো জায়গায় যান এবং পথ না চেনেন, আপনাকে ফোনের সাহায্য নিতে হবে। পথে হয়তো চার্জের ব্যবস্থা নাও থাকতে পারে। পাওয়ার ব্যাংক নিতে ভুলবেন না। এই নিত্যপ্রয়োজনীয় গুরুত্বপূর্ণ জিনিসটি হ্যান্ডব্যাগে রাখতে ভুল করবেন না।

আরামদায়ক ফ্ল্যাট জুতা: রোমাঞ্চকর কোনো ভ্রমণে ড্রেসের সঙ্গে মানিয়ে হাইহিল জুতা নেওয়ার কোনো প্রয়োজন নেই। এক জোড়া স্টাইলিস ফ্ল্যাট জুতা নিতে পারেন। ব্যাগে জায়গা কম লাগবে এবং পরতে আরামদায়কও হবে।

আই মাস্ক: হালকা কোনো শব্দেই যদি আপনার ঘুমের ব্যাঘাত ঘটে তাহলে স্লিপিং আই মাস্ক সঙ্গে নিতে পারেন। হালকা কোনো শব্দ এবং বাইরের কোনো আলো ঘুমের ব্যাঘাত ঘটাতে পারবে না। শান্তিতে ঘুমাতে পারবেন।

গরম কাপড়: ফিরতে অনেক রাত হতে পারে। ঠান্ডা কেমন হতে পারে তা নাও জানা থাকতে পারে। ডেনিম জ্যাকেটের মতো স্টাইলিস হালকা গরম কাপড় সঙ্গে নিতে ভুলবেন না।

আগামীতে একদিনের ভ্রমণে এই জিনিসগুলো সঙ্গে নিতে ভুলবেন না।