পদ্মার গল্প আরেকবার|110895|Desh Rupantor
logo
আপডেট : ২ ডিসেম্বর, ২০১৮ ১৮:৩৩
পদ্মার গল্প আরেকবার
অনলাইন ডেস্ক

পদ্মার গল্প আরেকবার

‘বিজয়া’ চলচ্চিত্রে কৌশিক গাঙ্গুলি ও জয়া আহসান। ছবি: অপেরা মুভিজ

কলকাতার ‘বিসর্জন’-এ পদ্মা চরিত্রে অভিনয় করেন জয়া আহসান। সিনেমার অন্য দুই চরিত্র নাসির ও গণেশ মণ্ডলের সঙ্গে তার টানাপোড়েন দেখা যায়। অভিনয় করেন যথাক্রমে আবির চট্টোপাধ্যায় ও কৌশিক গাঙ্গুলি। ২০১৭ সালের বৈশাখে মুক্তি পেয়ে দারুণ সাড়া পায় কৌশিকের নির্মাণটি। সেরা সিনেমা, পরিচালক, অভিনেত্রী বিভাগে জিতে নেয় বেশ কিছু পুরস্কার।

সেই সিনেমার দ্বিতীয় কিস্তি ‘বিজয়া’ মুক্তি পাবে ৪ জানুয়ারি। কাহিনীর অংশ বিশেষ ও সেই খবর জানা গেল সম্প্রতি প্রকাশ হওয়া ট্রেইলারে।

‘বিসর্জন’-এর গল্প আবর্তিত হয় বাংলাদেশ-ভারতের সীমান্ত-সংলগ্ন এলাকা নিয়ে। তার কেন্দ্রে বাংলাদেশের হিন্দু বিধবা পদ্মা। ইছামতি নদীতে ভেসে আসা ভারতীয় তরুণ নাসিরকে আশ্রয় দেয় পদ্মা। তাদের মধ্যে ভালোবাসার সম্পর্ক গড়ে ওঠে। অন্যদিকে পদ্মাকে পছন্দ করে গ্রামের প্রভাবশালী ব্যক্তি গণেশ মণ্ডল। ঘটনাচক্রে নাসিরকে ভারতে ফিরে যেতে সাহায্য করে গণেশ। বিনিময়ে পদ্মার সঙ্গে বিয়ে হয় তার।

‘বিজয়া’র গল্প শুরুর হবে প্রথম কিস্তির রেশ ধরে। এতে দেখা যাবে পদ্মা ও ছেলেকে নিয়ে গণেশ কলকাতায় যায়। সেখানে মুখোমুখি হয় নাসিরের।

এদিকে নিজের ফেসবুকে পেজে ‘বিজয়া’র ট্রেইলার শেয়ার করে জয়া লেখেন, “নাসির, পদ্মা ও গণেশের গল্প সবার হৃদয় জয় করলেও, কিছু প্রশ্নের উত্তর পাওয়া বাকি আছে এখনো, কিছু থমকে দাঁড়ানো সময়ের সম্মুখীন হওয়া বাকি আছে এখনো। বিসর্জনের রেশ নিয়ে আবারো আমরা বিজয়াতে।”

জয়াকে শেষবার বড়পর্দায় দেখা গেছে ‘দেবী’ সিনেমায়। সরকারি অনুদানের সিনেমাটি নির্মিত হয় হুমায়ূন আহমেদের একই নামের উপন্যাস অবলম্বনে। ‘বিজয়া’ ছাড়াও মুক্তির অপেক্ষায় আছে বাংলাদেশের ‘বিউটি সার্কাস’, ভারতের ‘কণ্ঠ’ ও ‘ঝরা পালক’।

ট্রেইলার দেখতে ক্লিক করুন :

https://www.youtube.com/watch?v=FdNxLOMmVb0