বিশাল জয়ে কোপা দেল রের শেষ ষোলোয় রিয়াল|111024|Desh Rupantor
logo
আপডেট : ৭ ডিসেম্বর, ২০১৮ ১২:৫৯
বিশাল জয়ে কোপা দেল রের শেষ ষোলোয় রিয়াল
নিজস্ব প্রতিবেদক

বিশাল জয়ে কোপা দেল রের শেষ ষোলোয় রিয়াল

রিয়াল মাদ্রিদ খেলোয়াড়দের গোল উল্লাস। ছবি: রিয়াল মাদ্রিদ ওয়েবসাইট

মার্কো আসেনসিও ও ইসকোর নৈপুণ্যের সামনে পাত্তাই পেল না তৃতীয় সারির দল মেলিয়া। প্রতিপক্ষটিকে উড়িয়ে কোপা দেল রের শেষ ষোলো নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ।

বৃহস্পতিবার রাতে সান্তিয়াগো বের্নাবেউয়ে প্রতিযোগিতাটির শেষ ৩২ রাউন্ডের ফিরতি লেগের লড়াইয়ে ৬-১ গোলের জয় পায় রিয়াল। দুই লেগে ১০-১ ব্যবধানে এগিয়ে থেকে পরের রাউন্ডে উঠল দলটি। ৩১ অক্টোবর প্রথম লেগে মেলিয়ার মাঠে ৪-০ গোলের জয় পেয়েছিল স্পেনের সবচেয়ে সফল ক্লাব।

নিজেদের মাঠে শুরু থেকেই বল দখলে আধিপত্য দেখায় রিয়াল। দুই মিনিটের ব্যবধানে জোড়া গোল করেন আসেনসিও। রিয়ালের মূল দলের অভিষেক ম্যাচেই গোল পেয়েছেন হাভিয়ের সানচেস। ৩-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল।

দ্বিতীয়ার্ধেও আক্রমণে একাধিপত্য ধরে রাখে স্বাগতিক দল। এই সময়ে আরও তিন গোল পায় তারা। জোড়া গোল করেন ইসকো। এক গোল করেন ভিনিসিউস জুনিয়র। ৮১তম মিনিটে একমাত্র সান্ত্বনাসূচক গোল পায় মেলিয়ে। পেনাল্টি থেকে গোলটি করেন ফরাসি স্ট্রাইকার ইয়াসিন কাসিমি।

আগের ম্যাচে লা লিগায় ভালেন্সিয়ার বিপক্ষে ২-০ গোলে জয় পাওয়া দলের ১০ জন খেলোয়াড়কে মেলিয়ার বিপক্ষে রাখেননি রিয়াল কোচ সান্তিয়াগো সোলারি। কম শক্তির দল নিয়েও বিশাল জয়ে খুশি আর্জেন্টাইন এই কোচ।