মানজুকিচের গোলে ইন্টারকে হারাল ইউভেন্তুস|111047|Desh Rupantor
logo
আপডেট : ৮ ডিসেম্বর, ২০১৮ ০৯:৪৬
মানজুকিচের গোলে ইন্টারকে হারাল ইউভেন্তুস
অনলাইন ডেস্ক

মানজুকিচের গোলে ইন্টারকে হারাল ইউভেন্তুস

ইন্টার মিলানকে হারানোর পর ইউভেন্তুস খেলোয়াড়দের উল্লাস। ছবি: ইউভেন্তুস টুইটার

মারিও মানজুকিচের একমাত্র গোলে ইন্টার মিলানকে হারিয়ে সেরি আয় জয়ের ধারা ধরে রেখেছে ইউভেন্তুস। সেই সঙ্গে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান আরও সুদৃঢ় করেছে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।

তুরিনের আলিয়াঞ্জ স্টেডিয়ামে শুক্রবার রাতে ইতালির শীর্ষ লিগের ম্যাচটিতে ইন্টারকে ১-০ গোলে হারায় ইউভেন্তুস। ম্যাচের দ্বিতীয়ার্ধে হেডে একমাত্র গোলটি করেন ক্রোয়েশিয়ান ফরোয়ার্ড মানজুকিচ।

এই জয়ে দ্বিতীয়স্থানে থাকা নাপোলির সঙ্গে ইউভেন্তুসের পয়েন্টের ব্যবধান হলো ১১। এখন পর্যন্ত ১৫ ম্যাচে ১৪ জয় ও এক ড্রয়ে বর্তমান চ্যাম্পিয়নদের পয়েন্ট ৪৩। ১০ জয় ও দুই ড্রয়ে এক ম্যাচ কম খেলা নাপোলির পয়েন্ট ৩২।

তীব্র উত্তেজনাপূর্ণ ম্যাচটিতে প্রথমার্ধে এগিয়ে যেতে পারতো ইন্টার। এই সময়ে বেশ কয়েকটি সুযোগ পেয়েছিল তারা। এর মধ্যে ইতালিয়ান মিডফিল্ডার রবের্তো গালিয়ার্দিনির একটি শট গোলরক্ষককে পরাস্ত করলেও পোস্টে লেগে ফেরে।

বিরতির ঠিক আগে বেশ কয়েকটি সুযোগ পায় স্বাগতিক ইউভেন্তুস। ডি-বক্স থেকে দুইবার হেড নিয়েও কাজে লাগাতে পারেননি জর্জো কিয়েল্লিনি। ব্যর্থ হয় ক্রিস্তিয়ানো রোনালদো ও লেওনার্দো বনুচ্চির তিনটি প্রচেষ্টা। গোলশূন্যতায় শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধে প্রথম সুযোগটা পায় ইন্টার। মাতুইদির ভুল পাসে ডি-বক্সে বল পেয়ে যান অতিথি দলের উইঙ্গার মাতেও পলিতানো। কাজে লাগাতে পারেননি সেই সুযোগ।

ম্যাচের ৬৬তম মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় ইউভেন্তুস। জোয়াও কানসেলোর দূরের পোস্টে উঁচু করে বাড়ানো ক্রস ছোট ডি-বক্স থেকে হেডে জালে জড়ান মানজুকিচ। চলতি লিগে এটি তার সপ্তম গোল।

ম্যাচের বাকি সময়ে ইন্টার সমতা ফেরানো জন্য মরিয়ে হয়ে উঠলেও ভাঙতে পারেনি ইউভেন্তুসের জমাট রক্ষণ। তুরিনের ক্লাবটির মাঠে ছয় বছর ধরে জয় না পাওয়ার ব্যর্থতার ধারাটা থেকেই গেল ১৮ বারের সেরি আ চ্যাম্পিয়নদের।