প্রশ্নফাঁস চক্রের ৭ জন গ্রেফতার|111056|Desh Rupantor
logo
আপডেট : ৮ ডিসেম্বর, ২০১৮ ১৪:৩১
প্রশ্নফাঁস চক্রের ৭ জন গ্রেফতার
নিজস্ব প্রতিবেদক

প্রশ্নফাঁস চক্রের ৭ জন গ্রেফতার

রাজধানীর বিভিন্ন এলাকা থেকে প্রশ্নফাঁস চক্রের সাত সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশের দাবি, গ্রেফতারকৃতরা বিভিন্ন মন্ত্রণালয়ের নিয়োগ পরীক্ষাসহ প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করে থাকে।

গ্রেফতারকৃতরা হলেন- সোহেল রানা, রবিউল আওয়াল, মাহমুদুল, আনসারুল ইসলাম, শ্রী দেবাশীষ, রাজিউর রহমান ও রেজাউল করিম।

শুক্রবার মহানগর গোয়েন্দা পুলিশের সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ রাজধানীর সিদ্বেশ্বরী, মিরপুর ও কলাবাগান এলাকা থেকে তাদের গ্রেফতার করে।

শনিবার দুপুরে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে উপ-কমিশনার মো. মাসুদুর রহমান বলেন, গ্রেফতারকৃতরা মন্ত্রণালয়ের নিয়োগ পরীক্ষাসহ বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করে থাকে।

তিনি বলেন, পরিকল্পনার অংশ হিসেবে এই চক্রের কয়েকজন সদস্য ডিভাইসসহ পরীক্ষার্থী হিসেবে অংশগ্রহণ করে। প্রশ্নপত্র হাতে পাওয়ার পরপরই ইলেক্ট্রনিক ডিভাইসের মাধ্যমে প্রশ্নপত্রের ছবি হুবহু তুলে তা কেন্দ্রের বাইরে অবস্থানরত চক্রের সদস্যদের কাছে পাঠিয়ে দিতো।

এরপর বাইরে অবস্থানরত সদস্যরা দ্রুত প্রশ্নপত্র সমাধান করে পুনরায় তা তাদের চুক্তি অনুযায়ী পরীক্ষার্থীদের কাছে সরবরাহ করে বলে জানান এই কর্মকর্তা।

এ ঘটনায় রমনা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

ডিএমপির মিডিয়া সেলের অতিরিক্ত উপ-কমিশনার মো. ওবায়দুর রহমান দেশ রূপান্তরকে জানান, আসামিদের আরো জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।