নিজেকে ফিরে পাওয়ার ম্যাচে আশরাফুলের অর্ধশতক|111068|Desh Rupantor
logo
আপডেট : ৮ ডিসেম্বর, ২০১৮ ১৮:১৬
নিজেকে ফিরে পাওয়ার ম্যাচে আশরাফুলের অর্ধশতক
অনলাইন ডেস্ক

নিজেকে ফিরে পাওয়ার ম্যাচে আশরাফুলের অর্ধশতক

বিসিএলের তৃতীয় রাউন্ডে অর্ধশতক হাঁকিয়েছেন মোহাম্মদ আশরাফুল। ছবি: বিসিবি

বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) অর্ধশতকের দেখা পেয়েছেন মোহাম্মদ আশরাফুল। দ্বিতীয় ইনিংসে বল হাতেও ৪ উইকেটে নিয়েছিলেন পূর্বাঞ্চলের এই ক্রিকেটার। এরপর ব্যাট হাতেও আলো কাড়েন জাতীয় দলের সাবেক এ অধিনায়ক।

শনিবার আসরের তৃতীয় রাউন্ডের শেষ দিনে মধ্যাঞ্চলের বিপক্ষে ৬৪ রানের ইনিংস খেলেন ডানহাতি এই ব্যাটসম্যান। ১২৮ মিনিট উইকেটে থেকে ৯৯ বলের ইনিংসটি সাজান ২ ছক্কা ও ৮ চারে।

আগের দিনের ২৪ রান নিয়ে ব্যাটিং শুরু করেন আশরাফুল। আরেক অপরাজিত ব্যাটসম্যান মাহমুদুল হাসান ২৩ রান নিয়ে দিন শুরু করেছিলেন। তৃতীয় উইকেটে ১০৩ রানের জুটি গড়েন এই দুজন। শহিদুল ইসলামের বলে উইকেটরক্ষক জাকির আলির গ্লাভসে ক্যাচ দিয়ে ফিরেন আশরাফুল।

বিসিএলের এবারের আসরে শুরুতে দলই পাননি আশরাফুল। প্রথম দুই রাউন্ডে ছিলেন দর্শক হয়ে। তবে তৃতীয় রাউন্ডে সুযোগ মেলে তার। ইমার্জিং এশিয়া কাপে পূর্বাঞ্চলের একাধিক খেলোয়াড় ডাক পেয়েছেন। সেই শূন্যস্থানে সুযোগ মেলে আশরাফুলের।

কিন্তু মধ্যাঞ্চলের বিপক্ষে অন্যরকম ফেরার ম্যাচটিতে আশরাফুলের শুরুটা ছিল হতাশার। প্রথম ইনিংসে শূন্য রানে ফিরেছিলেন সাজঘরে।

ব্যাটিংয়ের সেই হতাশাটা কাটান বল হাতে। দ্বিতীয় ইনিংসে ৪ উইকেট নিয়ে দলের সবচেয়ে সফল বোলার ছিলেন আশরাফুল।

কিন্তু ব্যাটসম্যান আশরাফুলের আলাদা করে প্রমাণের ছিল। দ্বিতীয় ইনিংসে অর্ধশতক করে ৩৪ বছর বয়সী ক্রিকেটার নিজের মান রক্ষা করলেন।

আশরাফুলের অলরাউন্ড নৈপুণ্যের ম্যাচটিতে সবচেয়ে বেশি উজ্জ্বল তার সতীর্থ মাহমুদুল হাসান। প্রথম ইনিংসে ৪১ রানের পর দ্বিতীয় ইনিংসে ১৩৫ রানের ইনিংস খেলেছেন। ড্র হওয়া ম্যাচটিতে সেরা খেলোয়াড় তিনিই।

সর্বশেষ চলতি বছর ঢাকা প্রিমিয়ার লিগে দারুণ পারফর্ম করেছিলেন মোহাম্মদ আশরাফুল। তবে জাতীয় ক্রিকেট লিগ ভালো কাটেনি তার। আর সে কারণে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক প্রথম শ্রেণির ক্রিকেট বিসিএলে আশরাফুলের প্রতি কেউ আগ্রহ দেখায়নি।

শেষ পর্যন্ত সুযোগ পেয়ে ফেরার ম্যাচটিতে ব্যাট ও বল হাতের এই পারফরম্যান্স আশরাফুলকে আত্মবিশ্বাসী করবে নিশ্চয়।