ম্যান সিটিকে মাটিতে নামাল চেলসি |111096|Desh Rupantor
logo
আপডেট : ৯ ডিসেম্বর, ২০১৮ ১২:৩৭
ম্যান সিটিকে মাটিতে নামাল চেলসি
অনলাইন ডেস্ক

ম্যান সিটিকে মাটিতে নামাল চেলসি

গোল করার পর চেলসির সেন্টার-ব্যাক দাভিদ লুইসের উল্লাস। ছবি: চেলসি টুইটার

বল বখল, আক্রমণ সব কিছুতেই ছিল ম্যানচেস্টার সিটির আধিপত্য। ছিল না কেবল গোল। এই অভাবটাই পুড়িয়েছে তাদের। ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি আসরে প্রথম হারের স্বাদ পেয়েছে গত আসরের চ্যাম্পিয়নরা।

স্ট্যামফোর্ড ব্রিজে শনিবার রাতে ইংল্যান্ডের সর্বোচ্চ লিগে সিটিকে ২-০ গোলে হারায় চেলসি। বিরতির ঠিক আগে এগিয়ে যাওয়ার পর শেষ দিকে দ্বিতীয় গোল পায় স্বাগতিক দল।

এই হারে লিগে সিটির টানা ২১ ম্যাচ অপরাজিত থাকার ধারায় ছেদ ঘটল। তাদের সবশেষ হার ছিল গত এপ্রিলে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ৩-২ গোলে। আর প্রতিপক্ষেরে মাঠে ১৪ ম্যাচ পর হারল পেপ গুয়ার্দিওলার দল।

শুরু থেকেই আধিপত্য দেখায় সিটি। এগিয়ে যেতে পারতো নবম মিনিটে। কাছ থেকে নেওয়া স্ট্রাইকার রাহিম স্টার্লিংয়ের শটটি ঠেকিয়ে দেন চেলসি গোলরক্ষক কেপা আরিসাবালাগা।

সিটির শুরুর আক্রমণ জমাট রক্ষণে ভালোভাবেই সামাল দেয় সিটি। ডি-বক্স থেকে লেরয় সানের শটটি প্রতিপক্ষ এক খেলোয়াড়ের পায়ে লেগে লক্ষ্যভ্রষ্ট হয়।

৪৫তম মিনিটে প্রতিআক্রমণে গোল পেয়ে যায় চেলসি। এডেন হ্যাজার্ডের ক্রস ডি-বক্সের মাঝামাঝি পেয়ে জোরালো এক শটে জালে জড়ান ফরাসি মিডফিল্ডার এনগেলো কঁতে। ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় চেলসি।

ম্যাচের ৫৭তম মিনিটে সমতা ফেরাতে পারত সিটি। ডি-বক্সের ঠিক বাইর থেকে কাইল ওয়াকারের নেওয়া ফ্রি-কিকটি রুখে দেন আরিসাবালাগা।

নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার ১২ মিনিট আগে ব্যবধান দ্বিগুণ করে চেলসি। হ্যাজার্ডের কর্নারে খানিকটা লাফিয়ে কাছ থেকে নেওয়া হেডে গোল করেন দাভিদ লুইস। ৮৬তম মিনিটে আরও একটি গোল পেতে পারতো চেলসি। পেদ্রোর ক্রসে নেওয়া হেড লক্ষ্যে রাখতে পারেননি রস বার্কলে।

এই জয়ে চতুর্থ স্থানে থাকা চেলসির পয়েন্ট দাঁড়িয়েছে ১৬ ম্যাচে ১০ জয় ও চার ড্রয়ে ৩৪। ম্যাচটিতে হেরে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান হারাতে হয়েছে সিটিকে। ১৬ ম্যাচে ১৩ জয় ও দুই ড্রয়ে ৪১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে তারা।

মোহাম্মদ সালাহর হ্যাটট্রিকে এদিন বোর্নমাউথের মাঠে ৪-০ গোলের জয় পাওয়া লিভারপুল উঠে এসেছে শীর্ষে। ১৬ ম্যাচে ১৩ জয় ও তিন ড্রয়ে তাদের পয়েন্ট ৪২।