অরিত্রীর শ্রেণিশিক্ষক হাসনা হেনার জামিন|111130|Desh Rupantor
logo
আপডেট : ৯ ডিসেম্বর, ২০১৮ ২০:৫১
অরিত্রীর শ্রেণিশিক্ষক হাসনা হেনার জামিন
অনলাইন ডেস্ক

অরিত্রীর শ্রেণিশিক্ষক হাসনা হেনার জামিন

হাসনা হেনা

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্রী অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনায় করা মামলায় জামিন পেয়েছেন তার শ্রেণিশিক্ষক হাসনা হেনা। রোববার ঢাকা মহানগর হাকিম আদালতের বিচারক বাকি বিল্লাহ তার জামিনের আবেদন মঞ্জুর করেন।

আদালতের সংশ্লিষ্ট শাখার সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) জালাল উদ্দিন সাংবাদিকদের বলেন, ‘মামলায় পুলিশ প্রতিবেদন দাখিল পর্যন্ত— পাঁচ হাজার টাকা মুচলেকায় আদালত হাসনা হেনাকে জামিন দিয়েছেন।’

অরিত্রীর আত্মহত্যার ঘটনায় তার বাবা দিলীপ অধিকারী গত ৪ ডিসেম্বর রাজধানীর পল্টন থানায় ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, শ্রেণিশিক্ষক হাসনা হেনাসহ তিনজনের বিরুদ্ধে প্ররোচনার মামলা করেন। সেই মামলায় গ্রেপ্তারের পর কারাগারে পাঠানো হয় হাসনা হেনাকে।

গত ২ ডিসেম্বর পরীক্ষার হলে অরিত্রীর বিরুদ্ধে মোবাইল ফোনে নকল করার অভিযোগ তোলা হয়। পরের দিন তার বাবা ও মাকে ডেকে আনে স্কুল কর্তৃপক্ষ। পরিবার অভিযোগ করে, এতে অপমান বোধ করে বাসায় গিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে অরিত্রী। এরপর তোলপাড় শুরু হলে প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, প্রভাতি শাখার প্রধান জিনাত আক্তার ও শ্রেণিশিক্ষক হাসনা হেনাকে বরখাস্তের নির্দেশ দেওয়া হয়। তিনজনকেই মামলার আসামি করা হয়।  পরে হাসনা হেনাকে গ্রেপ্তার করা হলে তার মুক্তির দাবিতে আন্দোলনে নামে ভিকারুননিসার ছাত্রীরা।