মেসিকে ইতালিতে আমন্ত্রণ রোনালদোর|111173|Desh Rupantor
logo
আপডেট : ১০ ডিসেম্বর, ২০১৮ ১৯:১২
মেসিকে ইতালিতে আমন্ত্রণ রোনালদোর
অনলাইন ডেস্ক

মেসিকে ইতালিতে আমন্ত্রণ রোনালদোর

লিওনেল মেসি। ছবি: টুইটার

নতুন চ্যালেঞ্জ নিতে বার্সেলোনা তারকা লিওনেল মেসিকে ইতালিতে আমন্ত্রণ জানিয়েছেন রিয়াল মাদ্রিদ ছেড়ে ইউভেন্তুসে আসা ক্রিস্তিয়ানো রোনালদো।

রিয়ালের হয়ে নয় বছরের ক্যারিয়ারে ইতি টেনে গত জুলাইয়ে ইতালিয়ান ক্লাব ইউভেন্তুসে নাম লেখান রোনালদো। এতে অবসান ঘটে স্প্যানিশ ফুটবলে গত নয় বছর মেসি ও রোনালদোর দ্বৈরথের।

এই দ্বৈরথ নতুন করে জমাতেই বোধ হয় মেসিকে ইতালিতে আমন্ত্রণ জানাচ্ছেন রোনালদো। ইতালিতে আসার পর ‘মেসিকে কী মিস করেন’ এমন প্রশ্ন অনেকবারই শোনতে হয়েছে রোনালদোকে। এমন প্রশ্নে প্রত্যেকবারই পর্তুগিজ এই ফরোয়ার্ডের জবাব- ‘না, খুব সম্ভবত সে আমাকে মিস করে।’

মেসিকে ইতালিতে চ্যালেঞ্জ গ্রহণের কারণও জানালেন রোনালদো, “আমি ইংল্যান্ড, স্পেন, ইতালি, পর্তুগাল, জাতীয় দলের হয়ে খেলেছি। অন্যদিকে, সে স্পেনেই রয়ে গেছে। সম্ভবত আমাকে তার বেশি প্রয়োজন।”

“আমার কাছে জীবন একটা চ্যালেঞ্জ। আমি এটা পছন্দ করি। আমি মানুষজনকে খুশি করতে পছন্দ করি।”

“আমি চাই কোনো এক সময় সে ইতালিতে আসুক। আমার মতো চ্যালেঞ্জ গ্রহণ করুক। যাহোক, সে যদি সেখানে (বার্সেলোনায়) সুখী থাকে, আমি তাকে সম্মান করি।”

রোনালদো যোগ করে বলেন, “সে দারুণ একজন খেলোয়াড়, দারুণ একজন মানুষ। কিন্তু আমি এখানে কোনোকিছুই মিস করি না। এটা আমার নতুন জীবন এবং আমি সুখী।”

ব্যালন ডি’অরে এক দশ ধরে আধিপত্য ছিল সময়ের অন্যতম সেরা দুই ফুটবলার রোনালদো-মেসির। এই সময়ে পাঁচবার করে বর্ষসেরার পুরস্কারটি জিতেন তারা। পুরস্কারটিতে তাদের আধিপত্যে এবার ছেদ ঘটান রিয়ালের ক্রোয়েশিয়ান মিডফিল্ডার লুকা মদ্রিচ।