বলিউডে আনুশকার এক দশক|111259|Desh Rupantor
logo
আপডেট : ১২ ডিসেম্বর, ২০১৮ ১৪:৪৪
বলিউডে আনুশকার এক দশক
অনলাইন ডেস্ক

বলিউডে আনুশকার এক দশক

এক দশক আগে বলিউডে অভিষেক হয় আনুশকা শর্মার। ছবি: ফেসবুক থেকে

নায়িকা হিসেবে আনুশকা শর্মার বলিউড অভিষেকের এক দশক হয়ে গেল। ২০০৮ সালের ১২ ডিসেম্বর মুক্তি পায় তার প্রথম সিনেমা ‘রব নে বানা দি জুড়ি’। আনুশকার বিপরীতে ছিলেন শাহরুখ খান।

সুযোগ মিললেই সিনেমাটির কথা স্মরণ করেন আনুশকা। বলে থাকেন, প্রযোজক আদিত্য চোপড়া ও সহশিল্পী শাহরুখ এখনও তার কাছের মানুষ।

বার্তা সংস্থা পিটিআই’কে আনুশকা জানান, আদিত্য বলতেন তাকে ছাড়া সিনেমাটির আর কোনো বিকল্প ছিল না। একই কথা বলতেন প্রযোজনা প্রতিষ্ঠান ইয়াশ রাজ ফিল্মসের কর্ণধার ইয়াশ চোপড়াও। যা আনুশকাকে আত্মবিশ্বাস জুগিয়েছিল।

সাথে যোগ করেন, ওই সিনেমায় চমৎকার ও হৃদয়বান কিছু মানুষের সঙ্গে কাজ করেছেন। যাদের সঙ্গে এখনও ভালো সম্পর্ক রয়েছে। ‘রব নে বানা দি জুড়ি’ তার জীবনে আশীর্বাদ হয়ে এসেছিল। এ সিনেমা তার জীবন বদলে দিয়েছে।

‘রব নে বানা দি জুড়ি’ মুক্তির সময় আনুশকার বয়স ছিল ২০। আত্মবিশ্বাসী অভিনয়ের জন্য তিনি দারুণ প্রশংসা পান। এর পর আর পিছু ফিরে তাকাতে হয়নি। আনুশকার মতে, কঠোর পরিশ্রমের কারণে সাফল্য পেয়েছিলেন।

আনুশকা জানান, একটি কারণেই কোনো সিনেমায় অভিনয়ে আত্মবিশ্বাসী থাকেন। তা হলো তিনি চরিত্রটির জন্য প্রস্তুত থাকেন। তিনি এখনও কোনো চিত্রনাট্য পড়লে চরিত্র নিয়ে যথেষ্ট পড়াশোনা করেন।

প্রযোজনার পাশাপাশি ‘রব নে বানা দি জুড়ি’ পরিচালনা করেন আদিত্য চোপড়া। ২২ কোটি রুপি বাজেটের সিনেমাটি আয় করে ১৮৫ কোটি রুপি। সেরা নবাগত অভিনেত্রী হিসেবে এ সিনেমার জন্য অপ্সরা ফিল্ম অ্যান্ড টেলিভিশন প্রডিউসার্স গিল্ড অ্যাওয়ার্ড পান আনুশকা শর্মা।