পটুয়াখালীতে বিএনপি-আওয়ামী লীগের পাল্টাপাল্টি অভিযোগ|111265|Desh Rupantor
logo
আপডেট : ১২ ডিসেম্বর, ২০১৮ ১৬:২৯
পটুয়াখালীতে বিএনপি-আওয়ামী লীগের পাল্টাপাল্টি অভিযোগ
পটুয়াখালী প্রতিনিধি

পটুয়াখালীতে বিএনপি-আওয়ামী লীগের পাল্টাপাল্টি অভিযোগ

পটুয়াখালী-৪ আসনে আওয়ামী লীগ ও বিএনপি পাল্টাপাল্টি অভিযোগ জানিয়ে সংবাদ সম্মেলন।

পটুয়াখালী-৪ আসনে আওয়ামী লীগ ও বিএনপি পাল্টাপাল্টি অভিযোগ জানিয়ে সংবাদ সম্মেলন করেছে। নির্বাচনী আচরণবিধি লংঘনসহ প্রচারে বাধাদান এবং নেতা-কর্মীদের হুমকি ও মারধরের অভিযোগে বিএনপি প্রথমে সংবাদ সম্মেলন করে। বিএনপি প্রার্থীর আনীত সকল অভিযোগ মিথ্যা উল্লেখ করে পাল্টা সাংবাদিক সম্মেলন করে কলাপাড়া উপজেলা আওয়ামীলীগ।

বুধবার বেলা এগারোটায় কলাপাড়া পৌর শহরের নতুনবাজারে দলীয় কার্যালয়ে পটুয়াখালী-৪ আসনের বিএনপি দলীয় প্রার্থী এবিএম মোশারফ হোসেন আওয়ামী লীগের প্রার্থীর বিরুদ্ধে নানা অভিযোগ করেন। লিখিত বক্তব্যে তিনি নির্বাচনী আচরণবিধি লংঘনসহ প্রচারে বাধাদান এবং নেতা-কর্মীদের হুমকি ও মারধরের অভিযোগ জানিয়ে, এ জন্য দায়ী করেন পটুয়াখালী-৪ আসনের আওয়ামী লীগ দলীয় প্রার্থী মহিব্বুর রহমান মুহিবকে।

লিখিত অভিযোগ এবিএম মোশারফ হোসেন বলেন, প্রচারণার সময় ২টা থেকে রাত ৮টা হলেও আওয়ামী লীগ দলীয় প্রার্থী বেলা এগারোটায় প্রচারণা শুরু করেন। দুটি মাইক ব্যবহারের নির্দেশনা থাকলেও তিনি একাধিক মাইক ব্যবহার করছেন। ডাবলুগঞ্জ ও কুয়াকাটায় তার প্রচারণা মাইক ভেঙে ফেলা হয়েছে। ধুলাসরে বিএনপি’র নির্বাচনী অফিসের চেয়ার টেবিল লুট করে নেয়া হয়েছে। মহিপুরে প্রচারে বাধাদান ধানের শিষ কর্মী মণির, কুয়েত, সুমন, আল-আমিন ও হারকে মারধরসহ দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর জখম করা হয়েছে।

নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির দাবি জানিয়ে এবিএম মোশারফ হোসেন বলেন, আমরা সহনশীলতার মাধ্যমে নির্বাচনী প্রচারণা চালাবো। ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে সাধারণ ভোটাররা জয়-পরাজয় নির্ধারণ করবেন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক হাজী হুমায়ুন শিকদার, পৌর বিএনপির সভাপতি উপধ্যাক্ষ নুর বাহাদুর তালুকদার, সাধারন সম্পাাদক এডভোকেট হাফিজুর রহমান প্রমুখ।

বিএনপির এ সংবাদ সম্মেলনের পরিপ্রেক্ষিতে তাৎক্ষণিকভাবে বেলা বারোটায় কলাপাড়া প্রেসক্লাবে পাল্টা সংবাদ সম্মেলন করে কলাপাড়া উপজেলা আওয়ামী লীগ। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আওয়ামী লীগের প্রার্থী মহিব্বুর রহমান মুহিবের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব এসএম রাকিবুল আহসান।

তিনি বিএনপি প্রার্থীর আনীত সকল অভিযোগ মিথ্যা উল্লেখ করে বলেন, বিএনপির রাজনীতি মিথ্যার ওপর ভিত্তি করে প্রতিষ্ঠিত। তারা মিথ্যা প্রচারণা চালিয়ে আমাদের প্রার্থীর সুনাম ক্ষুন্নসহ নিজেদের সুনিশ্চিত পরাজয়কে আড়াল করার অপচেষ্টা চালাচ্ছে।