রুপা জয়ী মাবিয়ার অন্যরকম আনন্দ|111272|Desh Rupantor
logo
আপডেট : ১২ ডিসেম্বর, ২০১৮ ১৮:৫৯
রুপা জয়ী মাবিয়ার অন্যরকম আনন্দ
নিজস্ব প্রতিবেদক

রুপা জয়ী মাবিয়ার অন্যরকম আনন্দ

মাবিয়া আক্তার সীমান্ত। ছবি: ফেসবুক

মিশরে কায়রোতে অনুষ্ঠিত পঞ্চম ইসলামিক সলিডারিটি ভারোত্তলন চ্যাম্পিয়নশিপে রুপা জিতেছেন মাবিয়া আক্তার সীমান্ত। মঙ্গলবার রাতে অনুষ্ঠিত প্রতিযোগিতায় মেয়েদের ৭১ কেজি ‘এ’ ক্যাটাগরিতে দ্বিতীয় হন বাংলাদেশের তারকা এই ভারোত্তলক।

সাফে সোনা জয়ী এই ভারোত্তলক এই প্রতিযোগিতায় রুপা জয় করতে পেরে দারুণ খুশি। দীর্ঘ দিন পর আন্তর্জাতিক আসরে পদক জয় করতে পেরেছেন বলেই বেশি তৃপ্ত তিনি।

প্রতিযোগিতায় স্ন্যাচে সর্বোচ্চ ৮০ কেজি এবং ক্লিন অ্যান্ড জার্কে সর্বোচ্চ ১০০ কেজি ওজন তোলেন মাবিয়া। অর্থাৎ সবমিলে ১৮০ কেজি ওজন তুলেছেন তিনি।

এ বছর কমনওয়েলথ গেমসেও ১৮০ কেজি ওজন তুলেছিলেন মাবিয়া। এই আসরেও সেটি ধরে রেখেছেন। এখন পর্যন্ত এটিই তার সেরা পারফরম্যান্স। তবে স্ন্যাচে ৮০ কেজি ওজেন তুলেন মাবিয়া। শুধু স্ন্যাচে এটিই তার সেরা পারফরম্যান্স।

রুপা জয়ের পর দেশ রূপান্তর সঙ্গে কথা বলেন মাবিয়া। নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, ‘এবারের পদক জয়ের অনুভূতি একটু অন্যরকম। গেল বছর আমার কোনো আন্তর্জাতিক পদক ছিল না। এবছরও একইভাবে শেষ হচ্ছিল। শেষ পর্যন্ত এখানে পদকের দেখা পেয়ে অন্য রকম ভালো লাগা কাজ করছে।’

মাবিয়ার ইভেন্টে সোনা জয় করেন স্বাগতিক দেশের রানিয়া মোহামেদ। তিনি স্ন্যাচে সর্বোচ্চ ৯১ কেজি ও ক্লিন অ্যান্ড জার্কে সর্বোচ্চ ১১৬ কেজি ওজন তুলেন। সবমিলে ২০৭ কেজি ওজন তুলে সেরা হন তিনি।

প্রতিযোগিতায় মাবিয়া ছাড়াও অংশ নেন আরেক নারী ভারোত্তলক স্মৃতি আক্তার। নিজ ইভেন্টে তিনিও রুপা জিতেছেন। এই প্রতিযোগিতায় পদক জয়ী প্রত্যেকে পান তিনটি করে পদক।