‘ফাইনালে’ সিলেটের ওয়ানডে অভিষেক শুক্রবার|111397|Desh Rupantor
logo
আপডেট : ১৩ ডিসেম্বর, ২০১৮ ২০:৪৬
‘ফাইনালে’ সিলেটের ওয়ানডে অভিষেক শুক্রবার
সিলেট প্রতিনিধি

‘ফাইনালে’ সিলেটের ওয়ানডে অভিষেক শুক্রবার

সিলেটে অঘোষিত ফাইনালে জেতার ইঙ্গিত মাশরাফির? ছবি: নাজমুল হক বাপ্পি

নয়নাভিরাম প্রাকৃতিক সৌন্দর্যমণ্ডিত সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের ওয়ানডে অভিষেক হতে যাচ্ছে শুক্রবার। বাংলাদেশ ও সফরকারী ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচ সিরিজের শেষ ম্যাচটির মাধ্যমে ওয়ানডে ভেন্যু হিসেবে নাম লেখাবে মাঠটি।

সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ জয় পাওয়ার পর দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়ায় উইন্ডিজ। তৃতীয় ও শেষ ম্যাচটি তাই সিরিজ নির্ধারণী। শুক্রবার বেলা ১২টায় মাঠে গড়াবে ম্যাচটি।

সিলেট ভেন্যুর টেস্ট ও টি-টুয়েন্টি অভিষেক হয়েছে আগেই। এবার ওয়ানডে আয়োজনের মাধ্যমে তিন ফরম্যাটেই আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের মর্যাদা পেতে যাচ্ছে স্টেডিয়ামটি।

২০১৪ টি-টুয়েন্টি বিশ্বকাপে আয়ারল্যান্ড ও জিম্বাবুয়ের মধ্যকার ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ভেন্যু হিসেবে অভিষেক হয় সিলেটের। আর এ বছর নভেম্বরে জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে টেস্ট ভেন্যু হিসেবে নাম উঠে সিলেটের।

অঘোষিত ফাইনালকে সামনে রেখে বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বলেন, জয় দিয়ে সিলেট ভেন্যুর ওয়ানডে অভিষেক রাঙাতে চায় তার দল। ম্যাচটি সিরিজ নির্ধারণী হওয়ায় আরো গুরুত্বপূর্ণ। এ বছরে এটি বাংলাদেশের শেষ ওয়ানডেও। সব মিলে ম্যাচটি জেতার জন্য বাংলাদেশ সর্বোচ্চ দিয়ে খেলতে তৈরি।

অন্যদিকে ক্যারিবীয় অধিনায়ক রোভম্যান পাওয়েল বলেছেন, বাংলাদেশকে কঠিন পরীক্ষা উপহার দিতে চায় তার দল। ম্যাচ ও সিরিজ জয়ের জন্য তারা মুখিয়ে।

এদিকে সিলেটে বাংলাদেশ-উইন্ডিজ ম্যাচের টিকিটের হাহাকার চলছে। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে অনেকে খালি হাতে ফিরছেন।

সিলেট শহরতলির লাক্কাতুরায় চা বাগানের মাঝখানে নির্মিত সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের সৌন্দর্য ইতিমধ্যে দেশ-বিদেশে খ্যাতি পেয়েছে। এই মাঠে টিলা কেটে নির্মিত সবুজ গ্যালারি বাংলাদেশের ক্রিকেট স্টেডিয়ামের ইতিহাসে নতুন সংযোজন।

২০১৪ সালের ২৮ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্টেডিয়ামটির উদ্বোধন করেন। এরপরই সিলেট স্টেডিয়ামে আয়োজিত হয় টি-টুয়েন্টি বিশ্বকাপের ৬টি ম্যাচ। ২০১৬ সালের জানুয়ারিতে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের কয়েকটি ম্যাচও হয়েছে এখানে। এ বছরের ফেব্রুয়ারিতে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যে একটি টি-টুয়েন্টি ম্যাচ আয়োজিত হয়েছিল মাঠটিতে।