প্রচারে বাধার অভিযোগ দিল বাম জোট|111534|Desh Rupantor
logo
আপডেট : ১৫ ডিসেম্বর, ২০১৮ ১৬:৪৭
প্রচারে বাধার অভিযোগ দিল বাম জোট
নিজস্ব প্রতিবেদক

প্রচারে বাধার অভিযোগ দিল বাম জোট

দেশের অন্তত ১০ সংসদীয় আসনে জোটের প্রার্থীদের প্রচারে বাধা দেওয়া হয়েছে বলে নির্বাচন কমিশনে (ইসি) অভিযোগ জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট। বামদের গণসংযোগে বাধা, হামলা, পোস্টার ছিঁড়ে ফেলার এসব অভিযোগ ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাকর্মী ও পুলিশের বিরুদ্ধে করা হয়েছে।

৩০ ডিসেম্বর অনুষ্ঠেয় একাদশ সংসদ নির্বাচনে আটটি বাম দল জোট বেঁধে অংশ নিচ্ছে।

শনিবার দুপুরে বাম জোটের কেন্দ্রীয় নির্বাচনী পরিচালনা কমিটির সমন্বয়ক ও সিপিবির সাধারণ সম্পাদক শাহ আলম নির্বাচন কমিশনে গিয়ে লিখিত অভিযোগ দেন।

চিঠিতে বলা হয়, ঢাকা-৬, ঢাকা-১২, ঢাকা-১৩, ঢাকা-১৪, ঢাকা-১৭, পটুয়াখালী-৪, কুষ্টিয়া-৩, সাতক্ষীরা-১, জামালপুর-২ ও দিনাজপুর-৪ আসনে বাম জোটের প্রার্থীদের প্রচারে বাধা দেওয়া হয়েছে। ঢাকা-১২ আসনে জোটের প্রার্থী জোনায়েদ সাকির নির্বাচনী প্রচারে গত ১৩ ডিসেম্বর ফার্মগেট এলাকায় হামলার কথাও বলা হয়েছে।

চিঠিতে ১১ ও ১২ ডিসেম্বর মগবাজার, ইস্কাটন ও মনিপুর এলাকায় বাসদের মই মার্কার পোস্টার ছিঁড়ে ফেলা ও প্রচারে বাধা দেওয়ার অভিযোগ করা হয়।

এছাড়া কুষ্টিয়া-৩ আসনে মই মার্কার প্রার্থী শফিউর রহমান শফির প্রচারে পুলিশ বাধা দেয় বলে অভিযোগ করা হয়েছে। এ প্রসঙ্গে সিপিবি নেতা শাহ আলম বলেন, আগে থেকে রিটার্নিং কর্মকর্তাকে অবহিত করলেও পুলিশ অন্যায়ভাবে প্রচারণায় বাধা দেয়।

চিঠিতে সাতক্ষীরা-১ আাসনে সরকারদলীয় জোটের কর্মীরা বাম জোটের প্রার্থী আজিজুর রহমানের পথসভায় হামলা চালায় বলে অভিযোগ করা হয়েছে। শুক্রবার স্থানীয় খলিশখালী বাজারে কাস্তে মার্কার সমর্থকদের উপর আওয়ামী লীগের একদল কর্মী হামলা চালায় বলেও চিঠিতে কলা হয়।

সুনির্দিষ্ট এসব অভিযোগ দিয়ে এসব বিষয়ে দ্রুত ব্যবস্থা নিতে কমিশনের প্রতি অনুরোধ জানিয়েছেন সিপিবির সাধারণ সম্পাদক।