মেসির হ্যাটট্রিকে উড়ে গেল লেভান্তে|111701|Desh Rupantor
logo
আপডেট : ১৭ ডিসেম্বর, ২০১৮ ১০:১৪
মেসির হ্যাটট্রিকে উড়ে গেল লেভান্তে
অনলাইন ডেস্ক

মেসির হ্যাটট্রিকে উড়ে গেল লেভান্তে

মেসির গোল উল্লাস। ছবি: বার্সেলোনা টুইটার

নিজে করেছেন হ্যাটট্রিক। অবদান রাখেছেন আরও দুটি গোলে। লিওনেল মেসির অসাধারণ নৈপুণ্যে লেভান্তের মাঠে থেকে বিশাল এক জয় নিয়ে ফিরেছে বার্সেলোনা।

রোববার লা লিগার ম্যাচটিতে ৫-০ গোলের জয় পায় এরনেস্তো ভালভেরদের দল। মেসির তিন গোল ছাড়া অপর দুটি গোল করেন লুইস সুয়ারেস ও জেরার্দ পিকে। এই জয়ে ৩ পয়েন্টের ব্যবধানে শীর্ষস্থান মজবুত করল লিগের বর্তমান চ্যাম্পিয়নরা।

প্রতিপক্ষের মাঠে একপেশে করে নেওয়া ম্যাচে বার্সেলোনা প্রথম গোলটি পায় ৩৫তম মিনিটে। প্রতিপক্ষের ভুল পাসে ডি-বক্সের বাইরে বল পেয়ে যান মেসি। চোখ ধাঁধাঁনো কারিকুরিতে দুইজনকে কাটিয়ে তার রক্ষণচেরা পাস ছোট ডি-বক্সের বাইর থেকে ডান পায়ের ভলিতে জালে পাঠান সুয়ারেস। চলতি লিগে উরুগুয়ান স্ট্রাইকারের এটা একাদশ গোল।

প্রথমার্ধের নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার দুই মিনিট আগে ব্যবধান দ্বিগুণ করার পাশাপাশি ব্যক্তিগত গোলের খাতা খুলেন মেসি। মাঝ মাঠ থেকে সের্হিও বুসকেতসের বাড়ানো বল পেয়ে দ্রুততার সঙ্গে এগিয়ে চলেন গোলপোস্টের দিকে। প্রতিপক্ষ এক ডিফেন্ডারকে পেছনে ফেলে ডি-বক্স থেকে কোণাকুণি শটে জাল খুঁজে নেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করেন মেসি। সতীর্থের ক্রস থেকে ডি-বক্সের উপর থেকে নিচু শটে জালে বল জড়ান বার্সেলোনা অধিনায়ক। ৬০তম মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। আর্টুরো ভিদালের পাস থেকে বল পেয়ে আলতো টোকায় জালে পাঠান। স্পেনের শীর্ষ লিগে এই নিয়ে মেসির হ্যাটট্রিক হল ৩১টি। আর চলতি লিগে তার গোল দাঁড়াল সর্বোচ্চ ১৪টি।

নির্ধারিত সময়ের খেলা দুই মিনিট আগে স্বাগতিক দলের কঠিনে শেষ পেরেক ঠুকেন পিকে। মেসির কাছ থেকে পাওয়া পাস অনেকটা সময় নিয়ে ডি-বক্সের মাঝ থেকে বাঁ পায়ের শটে জালে জড়ান বার্সেলোনা ডিফেন্ডার।

এই জয়ে ১৬ ম্যাচে ১০ জয় ও চার ড্রয়ে বার্সেলোনার পয়েন্ট ৩৪। ৩১ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে সেভিয়া। গোল ব্যবধানে পিছিয়ে তৃতীয় স্থানে আতলেতিকো মাদ্রিদ। ২৯ পয়েন্ট নিয়ে চতুর্থস্থানে আছে রিয়াল মাদ্রিদ।