মাঠেই লেগে গেলেন ইশান্ত-জাদেজা|111825|Desh Rupantor
logo
আপডেট : ১৮ ডিসেম্বর, ২০১৮ ১৭:৪৫
মাঠেই লেগে গেলেন ইশান্ত-জাদেজা
অনলাইন ডেস্ক

মাঠেই লেগে গেলেন ইশান্ত-জাদেজা

মাঠেই কথাকাটিতে লিপ্ত ভারতীয় দুই ক্রিকেটার ইশান্ত শর্মা ও রবীন্দ্র জাদেজা। ছবি: ইউটিউব থেকে স্কিনশট

পার্থ টেস্টের চতুর্থ দিনে বিরাট কোহলি ও টিম পেইনের মধ্যে কথার লড়াই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছিল। যা নিয়ে চলছে সমালোচনা। এর মধ্যে একই দিন ঘটে যাওয়া আরেকটি ঘটনা সামনে চলে এসেছে। মাঠেই নিজেদের মধ্যে বাগ্‌বিতণ্ডা থেকে প্রায় হাতাহাতিতে জড়িয়ে পড়েছিলেন ভারতের দুই সিনিয়র ক্রিকেটার ইশান্ত শর্মা ও রবীন্দ্র জাদেজা।

পার্থে অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৪৬ রানের বড় ব্যবধানে হেরেছে ভারত। এমন পরাজয়ে ক্রিকেটারদের অনেক ব্যর্থতাই সামনে চলে আসে। ভারতীয় মিডিয়া এবং দেশটির ক্রিকেট বিশেষজ্ঞরা তা নিয়েই এখন মেতে। তবে পার্থে বাড় হারের পাশাপাশি নানা বিতর্কিত কাণ্ড করে ভারতীয় ক্রিকেটাররা সমালোচনার রসদ জুগিয়েছেন।

ভারত ও অস্ট্রেলিয়া সিরিজ সম্প্রচারের দায়িত্ব যাদের, তারা ইশান্ত ও জাদেজার মধ্যকার তীব্র বাগ্‌বিতণ্ডা ধারণ করতে ভুল করেননি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যা ভাইরাল হয়েছে ইতিমধ্যে।

ঠিক কি নিয়ে তাদের মধ্যে কথা-কাটাকাটি হচ্ছিল তা জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে ইশান্ত শর্মা হয়তো জাদেজার ফিল্ডিং পজিশন নিয়ে সন্তুষ্ট ছিলেন না।

পার্থে জাদেজা প্রথম একাদশে ছিলেন না। ত্রয়োদশ খেলোয়াড় জাদেজা মাঠে নেমেছিলেন বদলি ফিল্ডার হিসেবে। ইশান্ত এবং জাদেজা আঙুল উঁচিয়ে একজন আরেকজনের সঙ্গে কথা বলছিলেন। শেষ পর্যন্ত মোহাম্মদ শামি ও কুলদ্বিপ যাদব দুজনকে থামান।

এই ঘটনাটি যখন ঘটে তখন চ্যানেল সেভেনের হয়ে ধারাভাষ্য করছিলেন রিকি পন্টিং। এ সময় অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক বলেন, ‘‘কে জানে তারা কি বিষয়ে কথা বলছে। তবে এটা প্রাণবন্ত কিছু না, তারা আঙুল তুলে কথা বলছে। বোঝা যাচ্ছে নিশ্চয়ই দুজনের মধ্যে উত্তপ্ত কিছু চলছে।’’