প্রথম দিনের আয়ে চমকহীন ‘জিরো’|112464|Desh Rupantor
logo
আপডেট : ২২ ডিসেম্বর, ২০১৮ ১৩:০৪
প্রথম দিনের আয়ে চমকহীন ‘জিরো’
অনলাইন ডেস্ক

প্রথম দিনের আয়ে চমকহীন ‘জিরো’

‘জিরো’ সিনেমায় শাহরুখ খান ও আনুশকা শর্মা। ছবি: ফেসবুক থেকে

সাড়ে চার হাজারের কাছাকাছি পর্দায় শুক্রবার মুক্তি পেয়েছে বলিউড সিনেমা ‘জিরো’। তারকা তালিকায় শাহরুখ খান, ক্যাটরিনা কাইফ ও আনুশকা শর্মা থাকা সত্ত্বেও খুব একটা চমক জাগাতে পারেনি সিনেমাটি। এর জন্য দুর্বল গল্পকে দায়ী করছেন বিশ্লেষকেরা।

সিনেমাটি প্রথম দিন আয় করেছে ২০.১৪ কোটি রুপি যা শাহরুখের সাম্প্রতিক অনেক সিনেমার চেয়ে কম। নন-হলিডে ওপেনিং হিসেবে ভালো বিবেচনা করা হলেও এর চেয়ে বড় অঙ্ক রয়েছে কিং খানের ঝুলিতে। তবে শাহরুখের সর্বশেষ সিনেমা ‘জাব হ্যারি মেট সেজাল’ একই সময়ে আয় করে মাত্র সোয়া ১৫ কোটি রুপি।

চলতি বছরের প্রথম দিনের আয়ে এগিয়ে আছে আমির খানের ‘থাগস অব হিন্দুস্তান’, সিনেমাটি আয় করে সোয়া ৫২ কোটি রুপি। পৌনে ৩৫ কোটি রুপি নিয়ে পরের অবস্থানে আছে রণবীর কাপুরের ‘সঞ্জু’। অবশ্য এ দুই সিনেমার তুলনায় তালিকায় অনেক দূর আছে ‘জিরো’। পাক্কা অষ্টম স্থানে।

‘জিরো’র আগে থাকা অন্য সিনেমাগুলো হলো- রেস থ্রি (সাড়ে ২৮ কোটি), গোল্ড (সোয়া ২৫ কোটি), বাগি টু (২৫.১০ কোটি), পদ্মাবত (২৪ কোটি), ২. ০ (সোয়া ২০ কোটি)।

মুক্তির আগে ‘জিরো’ নিয়ে বলিউড দর্শকদের মাঝে ব্যাপক আলোচনার সৃষ্টি করে। কিন্তু প্রথম দিনের প্রতিক্রিয়া ততটা সুবিধাজনক হয়। তারপরও প্রযোজক তাকিয়ে আছেন রোববার ও বড়দিনের ছুটির দিকে।

এ ছবিতে শাহরুখ-ক্যাটরিনা-আনুশকার সঙ্গে আরও অভিনয় করেন অভয় দেওল ও আর মাধবন। বিশেষ গানে আছেন সালমান খান। ক্যামিও চরিত্রে আছেন প্রয়াত শ্রীদেবী, কাজল, রানি মুখার্জি, আলিয়া ভাট, দীপিকা পাড়ুকোন, কারিশমা কাপুর ও জুহি চাওলার মতো তারকা।