নো বল নিয়ে তোলপাড় মিরপুরে|112506|Desh Rupantor
logo
আপডেট : ২২ ডিসেম্বর, ২০১৮ ২০:০০
নো বল নিয়ে তোলপাড় মিরপুরে
অনলাইন ডেস্ক

নো বল নিয়ে তোলপাড় মিরপুরে

ছবি: নাজমুল হক বাপ্পি

নো বল নিয়ে আম্পায়ারের এক সিদ্ধান্তে তোলপাড় হলো বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তৃতীয় ও শেষ টি-টুয়েন্টিতে। নিজেদের বিপক্ষে যাওয়া সেই সিদ্ধান্ত নিয়ে ক্ষোভে ফেটে পড়ে সফরকারী উইন্ডিজ দল।

শেষ পর্যন্ত অবশ্য আম্পায়ারের সিদ্ধান্তই বহাল থাকে। নো বলে আউট থেকে বেঁচে যান দারুণ খেলতে থাকা লিটন দাস। উল্টো নো বলে পাওয়া ফ্রি হিটে ছক্কা হাঁকিয়ে ওয়েস্ট ইন্ডিজতে চূড়ান্ত হতাশা উপহার দেন সৌম্য সরকার।

বাংলাদেশের ইনিংসের চতুর্থ ওভারের ঘটনা সেটি। লিটন মিড অফে ক্যাচ দেন। কিন্তু বাংলাদেশি আম্পায়ার তানভির আহমেদ ওভার স্টেপিংয়ের কারণে নো ডাকেন।

কিন্তু টিভি রিপ্লেতে দেখা যায় থমাসের পায়ের শেষ অংশটা ছিল পপিং ক্রিজের ঠিক উপরে। সাইট স্ক্রিনে সেই রিপ্লে দেখেছিলেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক কার্লস ব্র্যাথওয়েট। তখনই তিনি সিদ্ধান্তের প্রতিবাদ করেন। চান রিভিউ। কিন্তু সেই সুযোগও তখন তাদের নেই।

স্কয়ার লেগ আম্পায়ার মাসুদুর রহমান ব্র্যাথওয়েটকে সিদ্ধান্ত বুঝিয়ে বলেন। কিন্তু  ব্র্যাথওয়েট বিপক্ষে যাওয়া সিদ্ধান্ত মানতে পারেননি। চলে যান ডাগ আউটে। কথা বলেন রিজার্ভ আম্পায়ার শরফুদৌলার সঙ্গে। সেখানে ততক্ষণে জড়ো হন উইন্ডিজ ম্যানেজমেন্টও।

একপর্যায়ে ম্যাচ রেফারি জেফ ক্রো চলে আসেন সেখানে। কিন্তু মাঠ আম্পায়ারের সিদ্ধান্তই বলবৎ রাখার কথা জানিয়ে দেন তারা। এ সময় বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসানও উপস্থিত ছিলেন সেখানে। শুধু দাঁড়িয়ে দেখছিলেন তিনি পুরো ঘটনা।

টিভি ধারাভাষ্যে বলা হচ্ছিল, নিশ্চিত ভাবেই এটি নো বল নয়। কিন্তু মাঠ আম্পায়ার যখন নো বলের সিদ্ধান্ত দিয়েছেন, তখন সেই সিদ্ধান্তকেই ঠিক রাখা হয়েছে।