নির্বাচনী সহিংসতায় কিশোরী গুলিবিদ্ধ|112509|Desh Rupantor
logo
আপডেট : ২২ ডিসেম্বর, ২০১৮ ২০:১৬
নির্বাচনী সহিংসতায় কিশোরী গুলিবিদ্ধ
নরসিংদী প্রতিনিধি

নির্বাচনী সহিংসতায় কিশোরী গুলিবিদ্ধ

শনিবার দুপুরে জেলার শিবপুরে বিএনপি প্রার্থী মঞ্জুর এলাহীর প্রধান নির্বাচনী ক্যাম্প দুর্বৃত্তের হামলায় গুলিবিদ্ধ হয়েছে শিশু মাহদিয়া। ছবি: দেশ রূপান্তর

হাসপাতালের বেডে শুয়ে কাতরাচ্ছে ১০ বছরের শিশু মাহদিয়া। বুকের ওপর রাখা বাম হাত। সেই হাত জুড়ে ব্যান্ডেজ করা। কোমল গালে রক্তের ছোপ। স্বজনহীন এতিম শিশুটির সেবা করছে হাসপাতালের সেবিকা।

নরসিংদী জেলা হাসপাতালের আবাসিক কর্মকর্তা ডা. মিজানুর রহমান জানিয়েছেন, শিশু মাহদিয়ার অস্ত্রোপচার করে বাম হাত থেকে ৩টি গুলি বের করা হয়েছে। রক্তের শিরার কাছে রয়েছে গুলির আরও একটি অংশ। গাল ঘেঁষে গিয়েছে আরও একটি গুলি। আশঙ্কামুক্ত হলেও অল্পের জন্য শিশুটি বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে।

শনিবার দুপুরে জেলার শিবপুরে বিএনপি প্রার্থী মঞ্জুর এলাহীর প্রধান নির্বাচনী ক্যাম্প দুর্বৃত্তের হামলায় গুলিবিদ্ধ হয়েছে শিশু মাহদিয়া। সে নির্বাচনী ক্যাম্পের উপর অবস্থিত শিবপুর দারুল উলুম ইসলামিয়া মহিলা মাদ্রাসার দ্বিতীয় শ্রেণির ছাত্রী। মাহদিয়া শিবপুরের মৃত জালাল মিয়ার মেয়ে। শিশু মাহদিয়াকে প্রথমে শিবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে নরসিংদী জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে তার হাতে অস্ত্রোপচার করা হয়েছে। এই ঘটনায় আহত হয়েছে আরও ১০ জন।

হাসপাতালের বেডে শুয়ে মাহদিয়া জানায়, গন্ডগোলের শব্দ শুনে আমি বারান্দায় কাপড় সরিয়ে বাইরের ঘটনা দেখছিলাম। ওই সময় কিছু একটা এসে আমার হাতে লাগে। আমি সরে গিয়ে দেখি রক্ত ঝরছে। পরে আর আমার কিছু মনে নেই।

মাদ্রাসার অধ্যক্ষ মুফতি মোশারফ হোসেন বলেন, মাদ্রাসার নিচে নির্বাচনী কার্যালয়টি নতুন করা হয়েছে। আমরা রাজনীতি করিনা। তারপরও রাজনৈতিক বিভেদের গুলিতে মাদ্রাসার এক এতিম ছাত্রীকে রক্তাক্ত হতে হয়েছে। বিষয়টি নিয়ে আমরা খুবই উদ্বিগ্ন। এই অবস্থায় পরিচালনা পর্ষদের সঙ্গে বসে পরবর্তী করণীয় নির্ধারণ করা হবে।