বাদশার ৪৪ দফা ইশতেহার ঘোষণা|112536|Desh Rupantor
logo
আপডেট : ২৩ ডিসেম্বর, ২০১৮ ০০:০০
বাদশার ৪৪ দফা ইশতেহার ঘোষণা
নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

বাদশার ৪৪ দফা ইশতেহার ঘোষণা

রাজশাহীর উন্নয়নে ৪৪ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন মহাজোট মনোনীত সদর আসনের প্রার্থী ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির নেতা ফজলে হোসেন বাদশা। গতকাল শনিবার সকালে মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে রাজশাহী-২ আসনে নৌকা প্রতীকের এই প্রার্থীর ইশতেহার ঘোষণা করা হয়।

১৪ দলের রাজশাহীর সমন্বয়ক ও সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন সাংবাদিকদের ইশতেহার পড়ে শোনান। ইশতেহারে কর্মসংস্থান, শিক্ষা, স্বাস্থ্য, বাণিজ্য ও যোগাযোগের ওপর গুরুত্ব দেওয়া হয়েছে। সংবাদ সম্মেলনে লিটন বলেন, তিনি মেয়র আর বাদশা এমপি নির্বাচিত হতে পারলে প্রতিশ্রুতির সবই পূরণ সম্ভব। বাদশা বলেন, একাদশ সংসদ নির্বাচনে জয়ী হয়ে তারা সরকার গঠন করতে পারলে প্রথম ছয় মাসের মধ্যে ইশতেহারের প্রতিটি বিষয় জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় উত্থাপন করা হবে।

বাদশার ইশতেহারের প্রথমেই রয়েছে ব্যাপকহারে কর্মসংস্থান সৃষ্টি। তারপর রয়েছে বিনিয়োগ ও কর্মসংস্থান বৃদ্ধির জন্য বিশেষ অর্থনৈতিক জোন স্থাপন করা এবং শিল্প-কারখানা গড়ে তোলার অনুকূল পরিবেশ সৃষ্টির জন্য কল-কারখানায় দ্রুত গ্যাস সংযোগের ব্যবস্থা এবং বাসাবাড়িতে গ্যাস সংযোগ সম্প্রসারণের উদ্যোগ গ্রহণ। সংবাদ সম্মেলনে মহানগর আওয়ামী লীগের সভাপতি লিটন বলেন, ‘আজকে যিনি সদর আসনে বিএনপির প্রার্থী, তিনি ১৭ বছর মেয়র এবং এমপি ছিলেন। ২০০৮ সালে আমি যখন মেয়র নির্বাচিত হই তখন সিটি করপোরেশনে গিয়ে দেখি, তিনি সব জায়গায় অনিয়ম-দুর্নীতি আর বিশৃঙ্খলা করে গেছেন। সেই জায়গা থেকে এমপি ফজলে হোসেন বাদশার সহযোগিতায় সিটি করপোরেশনকে উন্নয়নের আলোকবর্তিকা হিসেবে প্রতিষ্ঠিত করি। এখন আমি মেয়র আছি, এমপি বাদশা আবার নির্বাচিত হলে আমরা দুজনে মিলেই তার ইশতেহার বাস্তবায়ন করব।’

সংবাদ সম্মেলনে নগর ওয়ার্কার্স পার্টির সভাপতি লিয়াকত আলী লিকু, নগর আওয়ামী লীগের সাবেক সভাপতি মোজাফফর হোসেন, নগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক খন্দকার মোস্তাফিজুর রহমান ডালিম, নগর আওয়ামী লীগের সহসভাপতি মুক্তিযোদ্ধা নওশের আলী প্রমুখ উপস্থিত ছিলেন।