সেল্টিকে নাম লেখালেন বিস্ময়বালক ক্যারামোকো|113033|Desh Rupantor
logo
আপডেট : ২৫ ডিসেম্বর, ২০১৮ ১০:১৩
সেল্টিকে নাম লেখালেন বিস্ময়বালক ক্যারামোকো
অনলাইন ডেস্ক

সেল্টিকে নাম লেখালেন বিস্ময়বালক ক্যারামোকো

ক্যারামোকো দেম্বেলে। ছবি: সেল্টিক ওয়েবসাইট

আলোচনায় অনেক আগে থেকেই। বল নিয়ে তার কারিকুরিতে হতে হয় মন্ত্রমুগ্ধ। লোকে নাম দিয়েছে বিস্ময়বালক। নিজেদের একাডেমিরই ১৫ বছর বয়সী বিস্ময়বালক ক্যারামোকো ডেম্বেলেকে পেশাদার ফুটবলার হিসেবে চুক্তিবদ্ধ করে নিয়েছে স্কটিশ চ্যাম্পিয়ন সেল্টিক।

বাবা-মা আইভরিয়ান। লন্ডনে জন্ম নেওয়া ক্যারামোকো যেন ছোট থেকেই জাত ফুটবলার। ২০১৬ সালের অক্টোবরে মাত্র ১৩ বছর বয়সে সেল্টিকের অনূর্ধ্ব-২০ দলের হয়ে খেলে ফেলে দেয় হইচই। ওই বছরই স্কটল্যান্ডের অনূর্ধ্ব-১৬ ও ইংল্যান্ডের অনূর্ধ্ব-১৫ দলের হয়ে দ্যুতি ছড়ায় এই উইঙ্গার।

বড় দিনের সময়টা আরও বড় উপলক্ষ হয়ে এল ক্যারামোকোর জন্য। মাত্র ১৫ বছর বয়সেই হয়ে গেল পেশাদার ফুটবলার। চুক্তি অনুযায়ী কমপক্ষে ২০২১ সাল পর্যন্ত ক্লাবটিতে থাকবে আক্রমণভাগের এই খেলোয়াড়।

ক্লাবটিতে পেশাদার ফুটবলার হিসেবে নাম লেখাতে পেরে উচ্ছ্বসিত কিশোর ক্যারামোকো, “সেল্টিকেই আমার পেশাদারি ক্যারিয়ার শুরু করার মানেটা আমার কাছে বিশাল কিছু।”

“সবাইকে ধন্যবাদ। আমার জন্য তারা যা কিছু করেছে তার জন্য আমি সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। যাদের কাছে অনুশীলন করেছি, নিয়মশৃঙ্খলা শিখেছি এবং যাদের কাছ থেকে পরামর্শ পেয়েছি ধন্যবাদ তাদেরকেও।”

“মূল দলের হয়েই খেলাই আমার লক্ষ্য। যত দ্রুত সম্ভব আমি মূল দলে ঢোকার শতভাগ চেষ্টা করব। রিজার্ভ দলের হয়ে প্রতিটা অনুশীলন সেশন, প্রতিটা ম্যাচে কোচের কাছে আমাকে প্রমাণ করতে হবে, যাতে মূল দলে আমি খেলতে পারি।”