বরিশালে ব্যালট যাচ্ছে আজ, কেন্দ্রে যাবে শনিবার|113312|Desh Rupantor
logo
আপডেট : ২৭ ডিসেম্বর, ২০১৮ ০০:০০
বরিশালে ব্যালট যাচ্ছে আজ, কেন্দ্রে যাবে শনিবার
নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে ব্যালট যাচ্ছে আজ, কেন্দ্রে যাবে শনিবার

বরিশাল জেলার ছয়টি আসনের জন্য প্রয়োজনীয় ব্যালট পেপার আজ বৃহস্পতিবার পৌঁছানোর কথা রয়েছে। জেলা নির্বাচন অফিসে পৌঁছার পর আগামী শনিবার তা কেন্দ্রগুলোতে নেওয়া হবে। এ জন্য এরই মধ্যে সব প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন জেলা নির্বাচনী কর্মকর্তা মোহাম্মদ নূরুল আলম।

একাদশ সংসদ নির্বাচনের ভোটগ্রহণকে কেন্দ্র করে এরই মধ্যে নিরাপত্তা রক্ষার কাজ শুরু করেছে সেনাবাহিনী, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), র‌্যাব, পুলিশ, কোস্টগার্ড, আনসার-ভিডিপির সদস্যরা। নির্বাচন কর্মকর্তা, নির্বাহী ম্যাজিস্ট্রেট, প্রিসাইডিং কর্মকর্তা, সহকারী প্রিসাইডিং কর্মকর্তাদের প্রশিক্ষণও সম্পন্ন। এ বিষয়ে গতকাল বুধবার জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান বলেন, ‘বরিশালের সার্বিক পরিস্থিত শান্ত আছে। ৩০ ডিসেম্বর শান্তিপূর্ণ পরিবেশে ভোট অনুষ্ঠানের সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।’

বরিশাল জেলা নির্বাচন কার্যালয় ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে জানানো হয়েছে, ৬টি নির্বাচনী এলাকায় স্ট্রাইকিং ফোর্স হিসেবে ৬০০ সেনাসদস্য বরিশালে এসেছেন। জেলার বিভিন্ন অঞ্চলে ছয়টি অস্থায়ী ক্যাম্পে অবস্থান নিয়ে তাৎক্ষণিক আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে কাজ করবে তারা। নদীবেষ্টিত বরিশাল-৪ (হিজলা-মেহেন্দিগঞ্জ) আসনে সেনাবাহিনীর পাশাপাশি কোস্টগার্ডের ১২৫ সদস্য দায়িত্ব পালন করবেন। থাকছে র‌্যাবের ৬০ সদস্যের একটি দল।

বরিশাল সদর বাদে বাকি পাঁচটি আসনে জেলা পুলিশের এক হাজার ৬০০ সদস্য দায়িত্ব পালন করবেন। সদর আসনে থাকবে এক হাজার ২০০ পুলিশ সদস্য। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন রোধ ও আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ এবং দ্রুত বিচারের জন্য ১২ জন বিচারিক হাকিম দায়িত্ব পালন করবেন। তাদের সহযোগী হিসেবে থাকবেন ৪০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট।