সেনাবাহিনীর প্রতি নজরুল সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা নিন|113408|Desh Rupantor
logo
আপডেট : ২৭ ডিসেম্বর, ২০১৮ ০০:০০
সেনাবাহিনীর প্রতি নজরুল সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা নিন
নিজস্ব প্রতিবেদক

সেনাবাহিনীর প্রতি নজরুল সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা নিন

জনগণকে সুষ্ঠু নির্বাচন উপহার দিতে যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে সেনাবাহিনীর প্রতি অনুরোধ জানিয়েছেন বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের সমন্বয়কারী ও দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। গতকাল বুধবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে জোটের বৈঠক শেষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ অনুরোধ জানান।

নজরুল ইসলাম খান বলেন, এই সরকারের আমলে যারা মার খায় তারাই দোষী হয়, যারা মারে তারা দোষী নয়, সরকার গণতন্ত্রকে নির্দিষ্ট গতিতে চলতে দিচ্ছে না। নির্বাচন কমিশনের (ইসি) কাছে সুনির্দিষ্ট অভিযোগ জানানোর পরও ইসি কোনো ব্যবাস্থা না নিয়ে হামলাকারীদের পক্ষে সাফাই গাইছেন। এ অবস্থায় বিএনপি রাষ্ট্রপতির কাছে আবেদন করেছেন বর্তমান প্রধান নির্বাচন কমিশনারকে (সিইসি) প্রত্যাহার করে নিরপেক্ষ ব্যক্তিকে নিয়োগ দিতে।

বৈঠকে উপস্থিত এক নেতা জানান, নির্বাচনের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। বৈঠকে জোটের শরিক দলের এক নেতা নির্বাচন বর্জনের পরামর্শ দিয়েছেন। তবে সার্বিক আলোচনায় ঐক্যবদ্ধ থেকে নির্বাচনের শেষ মুহূর্ত পর্যন্ত থাকার জন্য সিদ্ধান্ত হয়।

বেলা ১১টা থেকে সোয়া ২টা পর্যন্ত জোটের এই বৈঠক চলে। এতে সভাপতিত্ব করেন নজরুল ইসলাম খান। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জামায়াতে ইসলামীর মাওলানা হালিম, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, কল্যাণ পার্টির এম এম আমিনুর রহমান, খেলাফত মজলিসের মাওলানা ইসহাক, জমিয়তে উলামায়ের মহিউদ্দিন ইকরাম, মাওলানা জুনায়েদ আল হাবিবি প্রমুখ। বৈঠকে এলডিপি, বিজেপির কোনো প্রতিনিধি অংশ নেননি।