১৪৭ আসন থেকে জাপার প্রার্থীদের সরে যাওয়ার ঘোষণা|113505|Desh Rupantor
logo
আপডেট : ২৭ ডিসেম্বর, ২০১৮ ২০:৩৬
১৪৭ আসন থেকে জাপার প্রার্থীদের সরে যাওয়ার ঘোষণা
নিজস্ব প্রতিবেদক

১৪৭ আসন থেকে জাপার প্রার্থীদের সরে যাওয়ার ঘোষণা

সিঙ্গাপুর থেকে চিকিৎসা নিয়ে দেশে ফেরার পরের দিন বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে ঢাকার আসন থেকে সরে যাওয়ার ঘোষণা দেন এরশাদ। ছবি: দেশ রূপান্তর

নানা নাটকীয়তার পর অবশেষে আওয়ামী লীগকে সমর্থন দিয়ে ঢাকা ১৭ আসনে নির্বাচন করা থেকে সরে গেলেন  জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ। মহাজোটের সঙ্গে জোটবদ্ধ ভাবে পাওয়া ২৯ টি আসন ছাড়া বাকি ১৪৬ টি আসন থেকেও জাপার প্রার্থীদের সরে যাওয়ার ঘোষণা দিয়েছেন তিনি। ঢাকা–১৭ আসন ছেড়ে দেওয়ায় সাবেক এই রাষ্ট্রপতি এবার একটি আসনে (রংপুর–৩) নির্বাচন করছেন।

সিঙ্গাপুর থেকে চিকিৎসা নিয়ে দেশে ফেরার পরের দিন বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে ঢাকার আসন থেকে সরে যাওয়ার ঘোষণা দেন এরশাদ। বারিধারায় নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ বলেন, নির্বাচনে আমার বোন শেখ হাসিনাকে পূর্ণ সমর্থন দিচ্ছি। 

তিনি আরও বলেন, জাতীয় পার্টির উন্মুক্ত আসনের প্রার্থীরা মহাজোটকে সমর্থন করবেন। সংবাদ সম্মেলনে এরশাদের সঙ্গে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু উপস্থিত ছিলেন। এরশাদ বলেন, ১৪৬টি আসনে দলের উন্মুক্ত প্রার্থীরা মহাজোটকে সমর্থন জানাবেন। মহাজোট যে সিদ্ধান্ত নেবে, প্রার্থীদের তা মেনে নেওয়ার কথাও বলেন তিনি। নির্বাচনের পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করে এরশাদ বলেন, নির্বাচনের আয়োজন সন্তোষজনক।

ঢাকা ১৭ আসনটি ছেড়ে দেওয়ায় এরশাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন আওয়ামী লীগের প্রার্থী আকবর হোসেন পাঠান (ফারুক) এরশাদের  সংবাদ সম্মেলনের পরপরই আকবর হোসেন পাঠান এরশাদের সঙ্গে দেখা করেন। এ বিষয়ে তিনি দেশ রূপান্তরকে বলেন, এরশাদ সাহেব আমার মুরুব্বি, আমার বড় ভাই। তিনি আমার অত্যন্ত শ্রদ্ধার ব্যক্তি। তিনি আমাকে সমর্থন দেওয়ায় আমি তার কাছে কৃতজ্ঞ। আমার বিশ্বাস আপামর জনসাধারণ আমাকে ভোট দিয়ে জয়ী করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করবে। দেশের উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে সহায়তা করবে।