সুনামগঞ্জে চারটি আসনে নৌকা-ধানের শীষের লড়াইয়ের আভাস|113670|Desh Rupantor
logo
আপডেট : ২৮ ডিসেম্বর, ২০১৮ ১৬:৫১
সুনামগঞ্জে চারটি আসনে নৌকা-ধানের শীষের লড়াইয়ের আভাস
সুমানগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জে চারটি আসনে নৌকা-ধানের শীষের লড়াইয়ের আভাস

সুনামগঞ্জে পাঁচটি আসনের মধ্যে একটি আ.লীগ এগিয়ে থাকলেও চারটিতেই নৌকা ও ধানের শীষ প্রতীকের মধ্যে মুখোমুখি লড়াইয়ের আভাস পাওয়া গেছে। দুটিতে মহাজোট ও দুটিতে ঐক্যফ্রন্ট এতদিন পিছিয়ে থাকলেও শেষ মুহূর্তে এই চারটিতে নৌকা ও ধানের শীষের জমজমাট লড়াই হবে বলে মনে করছেন ভোটাররা।
 
সুনামগঞ্জ-১ (তাহিরপুর-জামালগঞ্জ-ধর্মপাশা) আসনে মোয়াজ্জেম হোসেন রতন নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করছেন। তিনি বিএনপির হেভিওয়েট প্রার্থী নজির হোসেনের বিরুদ্ধে প্রতিদ্বন্ধিতা করছেন। এই আসনে প্রথমদিকে রতন কিছুটা পিছিয়ে থাকলেও ভোটের আগ মুহূর্তে তার অবস্থান সুসংহত। ফলে ভোটের লড়াই এই দুই প্রার্থীর মধ্যেই প্রতিদ্বন্ধিতা হবে।
 
সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনে প্রয়াত সুরঞ্জিত সেন গুপ্তের স্ত্রী জয়া সেন গুপ্তা নৌকা প্রতীক নিয়ে প্রথম দিকে পিছিয়ে থাকলেও শেষ দিকে দলীয় মনোনয়ন বঞ্চিতরা তার পক্ষে নেমেছেন। মনোনয়ন বঞ্চিতরা মাঠে নামায় ঐক্যফ্রন্টের প্রার্থী নাছির চৌধুরীর সঙ্গে তার তীব্র লড়াই হবে বলে মনে করছেন স্থানীয় ভোটাররা।
 
সুনামগঞ্জ-৩ (জগন্নাথপুর-দক্ষিণ সুনামগঞ্জ) আসনে মহাজোটের ব্যানারে নির্বাচন করছেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান। স্থানীয়ভাবে সৎ ও সজ্জন হিসেবে পরিচিত মান্নান ঐক্যফ্রন্টের প্রার্থীর মাওলানা শাহিনূর পাশা চৌধুরীর চেয়ে ভোটের ময়দানে বেশ খানিকটা এগিয়ে আছেন। আ.লীগ ঐক্যবদ্ধ থাকলেও ধানের শীষের প্রতীক নিয়ে নির্বাচন করা জামায়াত নেতা পাশার পক্ষে বিএনপি নেতাকর্মীরা অনেকটাই নীরব।
 
সুনামগঞ্জ-৪ (সদর-বিশ্বম্ভরপুর) আসনে মহাজোট থেকে লাঙল প্রতীকে লড়ছেন পীর ফজলুর রহমান মিসবাহ। তার সঙ্গে বিএনপির বর্ষীয়ান নেতা ফজলুল হক আছপিয়া ধানের শীষ প্রতীক নিয়ে ভোট যুদ্ধে আছেন। স্থানীয় ভোটাররা মনে করছেন, জেলার গুরুত্বপূর্ণ এই আসনে প্রতিদ্বন্ধিতা হবে নবীন মিসবাহর সঙ্গে প্রবীণ আছপিয়ার।

সুনামগঞ্জ-৫ (ছাতক-দোয়ারা) আসনেও নবীন-প্রবীণের লড়াই। মহাজোটের প্রবীণ নেতা মুহিবুর রহমান মানিকের সঙ্গে নবীন মিজানুর রহমান চৌধুরীর ভোট যুদ্ধে নেমেছেন। দুই প্রার্থী নির্বাচনী মাঠে কেউ কাউকে ছাড় দেবেন না বলেই মনে করছেন ভোটাররা।