আবার গ্রেপ্তার উসমান খাজার ভাই|113672|Desh Rupantor
logo
আপডেট : ২৮ ডিসেম্বর, ২০১৮ ১৭:৩৪
আবার গ্রেপ্তার উসমান খাজার ভাই
অনলাইন ডেস্ক

আবার গ্রেপ্তার উসমান খাজার ভাই

ছবি: ফেসবুক

অস্ট্রেলিয়ান ক্রিকেটার উসমান খাজার ভাই আরসালান খাজাকে আবারো গ্রেপ্তার করেছে পুলিশ। নারী সংক্রান্ত বিদ্বেষের বন্ধুকে ফাঁসানোর জন্য গুরুতর এক সন্ত্রাসী পরিকল্পনার মিথ্যা গল্প ফেঁদেছিলেন আরসালান। কিন্তু তদন্তে বেরিয়ে এসেছে আসল সত্য।

গত ডিসেম্বরের শুরুতে প্রথম গ্রেপ্তার করা হয় আরসালানকে। জালিয়াতির অভিযোগে সিডনির আদালতে হাজিরের পর মুক্তিও দেওয়া হয় তাকে।

কিন্তু বৃহস্পতিবার খাজার ভাইকে পুনরায় গ্রেপ্তার করা হয়েছে। এবার অভিযোগ মামলার পুনঃতদন্তে ঘটনায় সাক্ষীকে প্রভাবিত করার চেষ্টা। জামিনের শর্ত লঙ্ঘন করায় তাই ৩৯ বছর বয়সীকে গ্রেপ্তার করা হয়। নিউ সাউথ ওয়েলস পুলিশ জানিয়েছে এমনই।

গ্রেপ্তারের পর শুক্রবার সিডনি আদালতে হাজির করা হয় আরসালানকে। এ সময় তার জামিন বাতিল করা হয়েছে।  আরসালান উসমানের চেয়ে ৭ বছরের বড়।

আগস্টে আরসালান খাজার বন্ধু শ্রীলঙ্কান মোহাম্মদ নিজামুদ্দিনকে গ্রেপ্তার করেছিল পুলিশ। তার কাছে থাকা নোটবুকে অস্ট্রেলিয়ান প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুলকে হত্যার পরিকল্পনা লেখা ছিল।

কিন্তু সেপ্টেম্বরে পুলিশ নিজামুদ্দিনকে মুক্তি দেয়। তদন্তে নোটবুকে লেখা হাতের লেখার সঙ্গে তার লেখার কোনো মিল পাওয়া যায়নি।

তদন্ত কর্মকর্তা জানায়, নারী সংক্রান্ত ঘটনায় উসমান খাজার ভাই আরসালান তার বিশ্ববিদ্যালয় বন্ধু নিজামুদ্দিনকে ফাঁসানোর জন্য নিজেই এমনটা করেছিলেন। খাজার ভাইকে প্রথম যখন গ্রেপ্তার করা হয় তখন জঙ্গি সন্দেহের কথাও সংবাদমাধ্যমে প্রচার হয়েছিল।

পাকিস্তান বংশোদ্ভূত উসমান খাজা ভারতের বিপক্ষে চলমান মেলবোর্ন টেস্টে খেলছেন।