পুরানা পল্টনের জামান টাওয়ারে আগুন উদ্দেশ্যমূলক বলছে ঐক্যফ্রন্ট|113789|Desh Rupantor
logo
আপডেট : ২৯ ডিসেম্বর, ২০১৮ ০০:০০
পুরানা পল্টনের জামান টাওয়ারে আগুন উদ্দেশ্যমূলক বলছে ঐক্যফ্রন্ট
নিজস্ব প্রতিবেদক

পুরানা পল্টনের জামান টাওয়ারে আগুন উদ্দেশ্যমূলক বলছে ঐক্যফ্রন্ট

রাজধানীর পুরানা পল্টনের প্রীতম জামান টাওয়ারের অষ্টম তলায় গতকাল শুক্রবার দুপুরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ভবনের তৃতীয় তলায় জাতীয় ঐক্যফ্রন্টের কার্যালয় ও ১৫ তলায় একটি অনলাইন সংবাদমাধ্যমের কার্যালয় রয়েছে। তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় অগ্নিকাণ্ডের ঘটনাকে উদ্দেশ্যমূলক বলে দাবি করেছে ঐক্যফ্রন্ট।

ঐক্যফ্রন্টের মিডিয়া উইংয়ের কর্মকর্তা লতিফুল বারী হামিম সাংবাদিকদের বলেন, ১৫ তলাবিশিষ্ট জামান টাওয়ারের অষ্টম তলায় আগুন লেগেছে। ঐক্যফ্রন্টের অফিসে আগুন না লাগলেও আমাদের ধারণা, এটি উদ্দেশ্যমূলক। ঐক্যফ্রন্টের কর্মকাণ্ড বাধাগ্রস্ত করার জন্য এটা ঘটানো হয়েছে। লতিফুল বারী দাবি করেন, অগ্নিকাণ্ডের পরপরই ভবনের বিদ্যুৎ, পানি, ইন্টারনেট ও লিফট সেবা বন্ধ করে দেওয়া হয়েছে। এটি একটি অজুহাত তৈরি করার জন্য বলে মনে হচ্ছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দপ্তরের ডিউটি অফিসার শাহাদাত হোসেন সাংবাদিকদের জানান, দুপুর ২টা ৪০ মিনিটের দিকে ভবনটির অষ্টম তলায় আগুন লাগে। ফায়ার সার্ভিস চেষ্টা চালিয়ে ১০টি ইউনিট সন্ধ্যা ৫টা ২০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। ভবনটির অষ্টম তলায় ন্যাশনাল ক্রেডিট রেটিংস লিমিটেডের কার্যালয়। প্রাথমিকভাবে প্রতিষ্ঠানটির সার্ভার রুম থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় বলে জানা গেছে।

এই ভবনের ১৫ তলায় রয়েছে সারাবাংলা ডটনেট অনলাইন নিউজ পোর্টালের অফিস। এ ছাড়া আরো বেশ কয়েকটি অফিস রয়েছে। গত দুই বছরে আরো দুবার এ ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।