আজ নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে বরিশাল|113948|Desh Rupantor
logo
আপডেট : ৩০ ডিসেম্বর, ২০১৮ ০০:০০
আজ নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে বরিশাল
সাইফুর রহমান মিরণ, বরিশাল

আজ নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে বরিশাল

একাদশ জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে আজ রবিবার নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে বরিশাল। জেলার ছয়টি সংসদীয় এলাকায় নির্বাচন ও ভোটারদের নিরাপত্তায় ১৩ হাজার আইনশৃঙ্খলা বাহিনী দায়িত্ব পালন করবে বলে জানিয়েছেন জেলা রিটার্নিং কর্মকর্তা। এরই মধ্যে গতকাল জেলার ছয়টি সংসদীয় আসনের ৮০৫টি কেন্দ্রে পৌঁছানো হয় নির্বাচনী ব্যালট পেপার, ব্যালট বাক্সসহ ভোটের যাবতীয় সরঞ্জাম।

গতকাল শনিবার বেলা ১১টার পর থেকে জেলার ১০ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে স্ব স্ব কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তারা নির্বাচনী সামগ্রী বুঝে নেন। এরপর পরই তারা নিরাপত্তা বাহিনীসহ কেন্দ্রের উদ্দেশে রওনা হন। রাতে নিরাপত্তা বাহিনীসহ কেন্দ্রে কেন্দ্রে অবস্থান করবেন তারা। আজ রবিবার সকাল ৮টায় শুরু হবে ভোটগ্রহণ।  গতকাল দুপুর ১২টার দিকে বরিশাল সদর উপজেলার নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে বরিশাল সদর (বরিশাল-৫) আসনের ১৭৪টি কেন্দ্রের ব্যালট পেপার ও ব্যালট বাক্সসহ নির্বাচনী সামগ্রী গ্রহণ করেন ১৭৪ জন প্রিসাইডিং কর্মকর্তা। পরে তারা সেখান থেকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নিয়ে কেন্দ্রের উদ্দেশ্যে রওনা হন। একই সঙ্গে বরিশাল-১ (গৌরনদী-আগৈলঝাড়া) আসনে ১১৫টি কেন্দ্রে, বরিশাল-২ (বানারীপাড়া-উজিরপুর) আসনে ১৩৬টি কেন্দ্রে, বরিশাল-৩ (বাবুগঞ্জ-মুলাদী) আসনে ১২৩টি কেন্দ্রে, বরিশাল-৪ (হিজলা-মেহেন্দিগঞ্জ) আসনে ১৪৮টি কেন্দ্রে এবং বরিশাল-৬ (বাকেরগঞ্জ) আসনের ১০৯টি কেন্দ্রে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে নির্বাচনী সামগ্রী প্রেরণ করা হয়।

ভোট নিয়ে কোনো চাপ অনুভব কিংবা কোনো ভয়ভীতি বা হুমকি নেই বলে জানিয়েছেন বরিশাল সদর আসনের চরমোনাই ইউনিয়নের বিশ্বাসের হাট কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা মো. রেজাউল করিম, চরকাউয়া দিনার এলাকায় দায়িত্বরত প্রিসাইডিং কর্মকর্তা মো. সুমন খানসহ অনেকে। এর আগে জেলা পুলিশ লাইনসে বিভিন্ন কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের ভোটগ্রহণ সংক্রান্ত দিকনির্দেশনা দেন পুলিশের কর্মকর্তারা।

বরিশাল জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান জানিয়েছেন, জেলার ছয়টি সংসদীয় আসনে নিরাপত্তায় ১৩ হাজার নিরাপত্তাকর্মী দায়িত্ব পালন করবে। এর মধ্যে বরিশাল-৫ (সদর) এবং বরিশাল-৩ (বাবুগঞ্জ-মুলাদী) একাংশে দায়িত্ব পালন করবে বরিশাল মেট্রোপলিটন পুলিশের এক হাজার ২৫০ পুলিশ সদস্য। এ ছাড়া বাকি আসনে পুলিশের এক হাজার ৬০০ সদস্য কাজ করবে। এর সঙ্গে আনসার-ভিডিপির ৯ হাজার সদস্য ছাড়াও ১৫ প্লাটুন বিজিবি এবং ৬০০ সেনাসদস্য কাজ করবেন।