আর্জেন্টিনা দলে মেসির ফেরা না ফেরা|113967|Desh Rupantor
logo
আপডেট : ৩০ ডিসেম্বর, ২০১৮ ০০:০০
আর্জেন্টিনা দলে মেসির ফেরা না ফেরা
ক্রীড়া ডেস্ক

আর্জেন্টিনা দলে মেসির ফেরা না ফেরা

লিওনেল মেসিকে ফেরাতে প্রাণপণ চেষ্টাই চালাচ্ছে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন। আসন্ন কোপা আমেরিকায় যে করেই হোক ফুটবল জাদুকরকে জাতীয় দলে চায় তারা। মহাদেশীয় শ্রেষ্ঠত্ব দিয়ে দেশের ফিকে হয়ে যাওয়া সম্মান ফেরাতেই হবে। আগামী বছর জুন-জুলাইয়ে ব্রাজিলে বসবে এবারের কোপা। তাতে পাঁচবারের বিশ্ব বর্ষসেরা তারকা ফিরবেন, সে আশা নিয়ে আবার বার্সেলোনা তারকার সঙ্গে বসবেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। তার বিশ্বাস, এবার কিছু হবে।

কোচ তাই বসে নেই। ব্যক্তিগত চেষ্টা ছাড়াও আনুষ্ঠানিকভাবে মেসির সঙ্গে যোগাযোগ করছেন প্রায়ই। সামনে তার ব্যস্ততা নতুন বছরের সূচি নিয়ে। ওখানে সবচেয়ে গুরুত্বপূর্ণ কোপা আমেরিকা। সম্প্রতি মাদ্রিদে অনুষ্ঠিত কোপা লিবারতাদোরেস ফাইনাল দেখতে স্পেনে গিয়েছিলেন স্কালোনি। ম্যাচের আগে মেসির সঙ্গে দেখা করেছেন। সেখানেই আলাপ কিছু এগিয়ে রেখেছেন। বাকি অংশের জন্য শিগগিরই আবার দেখা করবেন।

সামনের আলোচনা ভালো ফল আনবে বলেই বিশ্বাস স্কালোনির, ‘মেসির সঙ্গে আমার খুব একটা কথা হয় না। কিন্তু আমাদের সম্পর্কটা ভালো। আমরা বসেছিলাম, আলোচনা কিছুটা বাকি। আমরা তাকে ২০১৯-এ জাতীয় দলে ফেরাতে চাইছি। আশা করি সামনের আলোচনায় ভালো খবর আসবে।’

২০১৮ রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলোতে ফ্রান্সের বিপক্ষে হারার পর মেসি আর জাতীয় দলের দিকে ফিরে তাকাননি। অবসরের ঘোষণাও দেননি। কবে ফিরবেন বা আদৌ ফিরবেন কি না সে ব্যাপারেও কিছু বলেননি। বিশ্বকাপ শেষে আগামী বছর পর্যন্ত জাতীয় দলে তাকে না রাখার জন্য অনুরোধ করেছিলেন ফুটবল ফেডারেশনকে। তাই ধরে নেওয়া হয়েছিল ২০১৯ কোপা আমেরিকার আগে আর্জেন্টিনার জার্সিতে ফিরবেন মেসি। তাই বছর শেষ হওয়ার প্রহরে সেরা তারকাকে পেতে আশায় বুক বাঁধছে দুবারের বিশ্বচ্যাম্পিয়নরা।