বর্জন-সহিংসতায় শেষ হলো ভোটগ্রহণ|114060|Desh Rupantor
logo
আপডেট : ৩০ ডিসেম্বর, ২০১৮ ১৬:১৬
বর্জন-সহিংসতায় শেষ হলো ভোটগ্রহণ
নিজস্ব প্রতিবেদক

বর্জন-সহিংসতায় শেষ হলো ভোটগ্রহণ

কেন্দ্রদখল ও জালভোটের অভিযোগে বিরোধী জোট জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থীদের বর্জন এবং সহিংসতার মধ্য দিয়েই একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। এখন ফলাফলের অপেক্ষা।

এর আগে রোববার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

সর্বশেষ তথ্য অনুযায়ী প্রায় ৩০টি আসনে ব্যক্তিগতভাবে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন ধানের শীষের প্রার্থীরা। আর নির্বাচনী সহিংসতায় বিভিন্ন জেলায় কমপক্ষে ১০ জন নিহতের খবর পাওয়া গেছে।

সকাল থেকেই এজেন্টদের কেন্দ্রে প্রবেশ করতে না দেওয়া, এজেন্টদের বের করে দেওয়া এবং ভোটারদের বাধা দেওয়ার অভিযোগ করে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থীরা। সকাল ১০টার পর থেকেই বিভিন্ন আসনে ঐক্যফ্রন্ট প্রার্থীরা নির্বাচন বর্জনের ঘোষণা দেন। বর্জনের তালিকায় ক্ষমতাসীন মহাজোটের শরিক জাতীয় পার্টির প্রার্থীও রয়েছেন।

দুপুরে ঠাকুরগাঁওয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব ও জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, নির্বাচন পুরোপুরি প্রহসনে পরিণত হয়েছে। সকাল ১১টার পর থেকে নির্বাচনের নামে তামাশা হচ্ছে।

একই অভিযোগ করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), গণসংহতি আন্দোলন ও ইসলামী আন্দোলন বাংলাদেশসহ সরকারি জোটের বাইরের দলগুলো।

তবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘সারাদেশে ঈদের আনন্দের মতো ভোটাররা বিনা বাধায় নিজেদের ভোট প্রয়োগ করছেন।’

সারাদেশে দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া এখন পর্যন্ত সিচুয়েশন ভালো ছিল দাবি করে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা বলেছেন, দিন শেষে বলা যাবে নির্বাচন কতটুকু অংশগ্রহণমূলক হলো।