ঢাকায় বিএনপি প্রার্থী সালাউদ্দিনের ওপর হামলা|114068|Desh Rupantor
logo
আপডেট : ৩০ ডিসেম্বর, ২০১৮ ১৮:২১
ঢাকায় বিএনপি প্রার্থী সালাউদ্দিনের ওপর হামলা
নিজস্ব প্রতিবেদক

ঢাকায় বিএনপি প্রার্থী সালাউদ্দিনের ওপর হামলা

রোববার হামলার শিকার হন ঢাকা-৪ আসনের বিএনপি প্রার্থী সালাউদ্দিন। ছবি: দেশ রূপান্তর

নির্বাচনে ভোট দিতে গিয়ে হামলার শিকার হয়েছেন ঢাকা-৪ আসনের ধানের শীষের প্রার্থী সালাউদ্দিন আহমেদ। ঢাকার অ্যাপোলো হসপিটালে চিকিৎসাধীন আছেন তিনি। রোববার সকাল সাড়ে নয়টার দিকে নির্বাচনী এলাকা শ্যামপুর-কদমতলীর শ্যামপুর সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজে ভোট প্রয়োগ করতে গিয়ে হামলার শিকার হন।

হামলায় তার প্রধান নির্বাচন সমন্বয়কারী ও ছেলে তানভির আহমেদ রবিনও গুরুতর আহত হয়েছেন। রক্তাক্ত সালাউদ্দিন আহমেদকে প্রথমে গেন্ডারিয়ার আজগর আলী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অবস্থার আরো অবনতি হলে তাকে দ্রুত রাজধানীর অ্যাপোলো হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হয়।

এর আগে বেলা সাড়ে নয়টার দিকে শ্যামপুর মডেল হাই স্কুল অ্যান্ড কলেজে ভোট দিতে আসেন সালাউদ্দিন আহমেদ। তিনি কেন্দ্রটির বুথগুলো থেকে বিএনপি'র পোলিং এজেন্ট বের করে দেওয়া হয়েছে বলে অভিযোগ করেন। তিনি আইনশৃঙ্খলা বাহিনী ও প্রিসাইডিং অফিসারের সঙ্গে কথা বলে পোলিং এজেন্ট বের করে দেওয়ার বিষয়টি অবহিত করেন।

একপর্যায়ে এ নিয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর নেতাকর্মীদের সঙ্গে উত্তপ্ত বাক্যবিনিময় হয় সালাউদ্দিনের।

ঘটনার জন্য মহাজোট প্রার্থী সৈয়দ আবু হোসেন বাবলার কর্মী-সমর্থকদের দায়ী করে তানভীর হায়দার রবিন বলেন, তারা আগে থেকেই সন্ত্রাসী হামলার জন্য প্রস্তুত ছিল। এ জন্য পোলিং এজেন্ট বের করে দেওয়ার বিষয়ে জানতে চাওয়ায় হামলা হয়েছে।

তিনি জানান, সালাউদ্দিন আহমেদকে মারধরের পাশাপাশি তাকে ছুরি দিয়ে আঘাত করা হয়েছে। প্রচণ্ড রক্তক্ষরণের কারণে অ্যাপোলো হাসপাতালে তার চিকিৱসা চলছে।

জানতে চাইলে শ্যামপুর সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজের প্রিসাইডিং অফিসার এসএম রেজাউল কবির জানিয়েছেন, কোন দলের পোলিং এজেন্ট বের করে দেওয়া হয়নি। এ ধরনের ঘটনা তিনি শোনেননি বলেও জানান।

সরেজমিনে ওই কেন্দ্রে গোলাপ মার্কা এবং হাতপাখা মার্কার পোলিং এজেন্টের দেখা মিললেও ধানের শীষের কোন পোলিং এজেন্টের দেখা মেলেনি।