নির্বাচনকে তামাশা বললেন রিজভী|114074|Desh Rupantor
logo
আপডেট : ৩০ ডিসেম্বর, ২০১৮ ১৮:৫২
নির্বাচনকে তামাশা বললেন রিজভী
নিজস্ব প্রতিবেদক

নির্বাচনকে তামাশা বললেন রিজভী

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তৃতীয় দফা সংবাদ সম্মেলনে সারা দেশের নির্বাচনী পরিস্থিতি তুলে ধরেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ছবি: দেশ রূপান্তর

সারা দেশের নির্বাচনী পরিস্থিতি তুলে ধরে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দিয়ে শনিবার রাতেই ভোট জালিয়াতি করা হয়েছে। রোববার দিনের বেলা নির্বাচনের নামে তামাশা করছে।

এ নির্বাচন সাজানো উল্লেখ করে রোববার বিকেলে নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত তৃতীয় দফা সংবাদ সম্মেলনে তিনি এ সব কথা বলেন।

রিজভী বলেন, মুক্তিযুদ্ধের চেতনা পদদলিত করে ক্ষমতার মসনদে থাকবেন শেখ হাসিনা।  চেতনার সন্ত্রাস করে মুক্তিযুদ্ধের চেতনার নামে মুক্তিযুদ্ধের মূল চেতনা ভূলুণ্ঠিত করে রক্তাক্ত নির্বাচন করা হয়েছে। এ ভয়ংকর পরিস্থিতির অবসান করবে জনগণ।

তিনি বলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খানের আসনে ৯৫ ভাগ কেন্দ্র দখল করা হয়েছে। নোয়াখালী তিন এর ১২৯ টি কেন্দ্রের ১২৭টি কেন্দ্রই দখল করা হয়েছে। এছাড়াও বিভিন্ন জায়গায় প্রার্থীদের ভোটই দিতে দেওয়া হয়নি। প্রার্থীর এজেন্টদের গ্রেপ্তার করা হয়েছে।

ঐক্যফ্রন্টের বিভিন্ন আসনের প্রার্থীদের ভোট বর্জনের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে রিজভী বলেন, এ বিষয়ে দলীয় কোনো সিদ্ধান্ত পাওয়া যায়নি। কেন্দ্রীয়ভাবে এমন কোনো সিদ্ধান্ত এখনো হয়নি বলে জানান তিনি।

রিজভী বলেন, এতো কিছু করার পরও মানুষ ভোট কেন্দ্র গেছে। জনগণ এসব প্রতিহত করার চেষ্টা করছেন। আন্দোলনের অংশ হিসেবে অংশ নেয়া এ নির্বাচনের শেষ মুহূর্ত পর্যন্ত থাকবো।

সারা দেশে ভোটের অনিয়মের চিত্র তুলে ধরে তিনি বলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমেদকে ভোট দিতে দেওয়া হয়নি। তার কেন্দ্রের আশপাশে বোমা ফুটছে। বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহানের আসনের সব কেন্দ্র দখল করে ফেলেছে। ভোলায় বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অবঃ) হাফিজ উদ্দিন আহমেদকে আইনশৃঙ্খলা রক্ষাকরী বাহিনী গ্রেপ্তারের হুমকি দিয়ে অবরুদ্ধ করে রেখেছে।

রিজভী বলেন, শেখ হাসিনার ক্ষমতায় নির্বাচন উৎসবমুখর হবে, আনন্দঘন হবে সেটা ভাবার কোনো কারণ নেই। তার প্রমাণ আজ নির্বাচনে বিএনপির দুজন নেতা হত্যা হয়েছে। তারপরও ভোটাররা ভোট দেয়ার চেষ্টা করছেন বলে জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলাম, সহ দপ্তর সম্পাদক মুনির হোসেন, বেলাল আহমেদ প্রমুখ।

এর আগে দুপুরে রিজভী দ্বিতীয় সংবাদ সম্মেলনে অভিযোগ করে বলেন, সকাল থেকে বেলা ১২টা পর্যন্ত সারা দেশের প্রায় ২০ শতাংশ ভোট কেন্দ্র আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতায় ক্ষমতাসীনরা দখল করেছে। ধানের শীষের এজেন্টদের কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না এবং ধানের শীষের ভোটারদের ভোট দিতে কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।