ফলাফল প্রত্যাখান ঐক্যফ্রন্টের, আবার নির্বাচন দাবি|114099|Desh Rupantor
logo
আপডেট : ৩০ ডিসেম্বর, ২০১৮ ২১:৩৮
ফলাফল প্রত্যাখান ঐক্যফ্রন্টের, আবার নির্বাচন দাবি
নিজস্ব প্রতিবেদক

ফলাফল প্রত্যাখান ঐক্যফ্রন্টের, আবার নির্বাচন দাবি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফলাফল প্রত্যাখ্যান করেছে জাতীয় ঐক্যফ্রন্ট একইসঙ্গে নির্দলীয় সরকারের অধীনে পুনর্নির্বাচন দাবি করেছে তারা।
রোববার রাতে রাজধানীর বেইলি রোডে নিজবাসায় সংবাদ সম্মেলনে ঐক্যফ্রন্টের শীর্ষনেতা ড. কামাল হোসেন বলেন, দেশের প্রায় সব আসন থেকে ভোট ডাকাতির খবর এসেছে। এ পর্যন্ত বিভিন্ন দলের শতাধিক প্রার্থী নির্বাচন বর্জন করেছেন। এ অবস্থায় আমরা নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানাচ্ছি, অবিলম্বে এ প্রহসনের নির্বাচন বাতিল করা হোক।
সোমবার সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে বলে জানান তিনি।
ড. কামাল হোসেন বলেন, তিনি এ নির্বাচনের ‘কথিত’ ফলাফল প্রত্যাখ্যান করেন এবং নির্দলীয় সরকারের অধীনে পুনর্নির্বাচন দাবি করেন।
ঐক্যফ্রন্ট মুখপাত্র ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এ নির্বাচন প্রমাণ করে ২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনে দলীয় সরকারের অধীনে নির্বাচনে অংশ না নেওয়া তাদের জন্য ভুল সিদ্ধান্ত ছিল না।
ঐক্যফ্রন্টের লিখিত বক্তব্যে অভিযোগ করা হয়, তফসিল ঘোষণার পর থেকে সরকার দলীয়দের হামলায় ১৭ প্রার্থী আহত, প্রায় ১৪ হাজার নেতা-কর্মী ও সমর্থক আহত হন। শনিবার রাতে আওয়ামী লীগ নির্বাচনের দায়িত্বে নিয়োজিত কর্মকর্তাদের সহায়তায় নৌকা মার্কায় সিল মেরে বাক্সে ভরে রাখে বলে অভিযোগ ঐক্যফ্রন্টের। এ ছাড়া এজেন্টদের বের করে দেওয়া, বুথ তালা মেরে রাখাসহ মারধরেরও অভিযোগ করা হয়।
ঐক্যফ্রন্টের পক্ষ থেকে অভিযোগ করা হয়, কেউ অন্য মার্কায় ভোট দিতে চাইলে তাদের বের করে দেওয়া হয়। এভাবে মানুষের ভোটাধিকার কেড়ে নেওয়া হয়েছে।