প্রথম দেখায় সেরেনাকে হারালেন ফেদেরার|114618|Desh Rupantor
logo
আপডেট : ২ জানুয়ারি, ২০১৯ ১১:৩৮
প্রথম দেখায় সেরেনাকে হারালেন ফেদেরার
অনলাইন ডেস্ক

প্রথম দেখায় সেরেনাকে হারালেন ফেদেরার

ছবি: এএফপি

প্রথমবারের মতো মুখোমুখি লড়াইয়ে জয়-পরাজয়ের ব্যাপারটা যেন ভুলেই গিয়েছিলেন টেনিস কিংবদন্তি রজার ফেদেরার ও সেরেনা উইলিয়ামস। অস্ট্রেলিয়ান ওপেন শুরু হওয়ার আগে প্রস্তুতিমূলক টুর্নামেন্ট হোপম্যান কাপে ম্যাচ শেষে বাধ ভেঙেছে তাদের উচ্ছ্বাস।

অস্ট্রেলিয়ার পার্থে রোববার নিজেদের ঝালিয়ে নেওয়ার ম্যাচে ফেদেরারের কাছে হারলেও উল্লাসের কমতি ছিল না সেরনার। লড়াই শেষে সেলফিবন্দি মুহূর্তটা স্মরণীয় করে রাখলেন তারা।

দুজনে জিতেছেন ৪৩টি ( সেরেনার ২৩টি; ফেদেরারের ২০টি) গ্র্যান্ড স্ল্যাম। দুজনেরই বয়স ৩৭। দুই মহারথীর লড়াই নিয়ে আগ্রহের কমতি ছিল না টেনিস দুনিয়ায়। তাতে শ্রেষ্ঠত্ব ফেদেরারের।

মিক্সড ডাবলের এই ম্যাচে সুইজারল্যান্ডের ফেদেরারের সঙ্গী ছিলেন তার স্বদেশী বেলিন্ডা বেনচিচ। আর যুক্তরাষ্ট্রের সেরেনার সঙ্গী তার স্বদেশী ফ্রান্সে টিয়াফো। তাতে ফেদেরার-বেনচিচ জুটি ৪-২, ৪-৩ (৪-৩) গেমে সেরেনা উইলিয়ামস-টিয়াফো জুটিকে হারিয়ে রাউন্ড রবিনে এগিয়ে গেল আরও এক ধাপ।

নিজেদের শেষ রাউন্ড রবিন ম্যাচে গ্রিসের মুখোমুখি হবে ফেদেরারের সুইজারল্যান্ড। অন্যদিকে সেরেনার যুক্তরাষ্ট্র খেলবে গ্রেট ব্রিটেনের বিপক্ষে।

সেরেনার সঙ্গে মুখোমুখি হওয়া নিয়ে ফেদেরার বলেন, “অনেক মজা হয়েছে। সেরেনার বিপক্ষে খেলা আমি খুবই উপভোগ করেছি। বিষয়টা দারুণ সম্মানের।”

“আমি নার্ভাস ছিলাম। সে বড় মাপের একজন চ্যাম্পিয়ন।”

১৯৭৩ এর পর হপম্যান কাপে ফের পুরুষ ও মহিলা প্রতিদ্বন্দ্বীর লড়াই হলো। ম্যাচটি নিয়ে খুব রোমাঞ্চিত সেরেনা।

“এটা দারুণ এক অভিজ্ঞতা। আমাদের ক্যারিয়ারের শেষ প্রান্তে এসে এমনটা করতে পারা অনেক মজার ব্যাপার। সে (ফেদেরার) অসাধারণ একজন মানুষ। সর্বকালের সেরা।”