দুর্নীতি করলে জায়গা হবে জেলে: গণপূর্তমন্ত্রী|121533|Desh Rupantor
logo
আপডেট : ৬ ফেব্রুয়ারি, ২০১৯ ২১:৩৩
রিহ্যাব মেলা
দুর্নীতি করলে জায়গা হবে জেলে: গণপূর্তমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক

দুর্নীতি করলে জায়গা হবে জেলে: গণপূর্তমন্ত্রী

মন্ত্রী-এমপি দেশের মালিক নয় উল্লেখ করে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, ‘আমার মন্ত্রণালয়ের কোনো কর্মকর্তা দুর্নীতি করলে তার জায়গা হবে জেলখানায়। সবাই সততার সাথে কাজ করলে করেন না হলে চাকরি ছেড়ে চলে যান’।

বুধবার আগারগাওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আবাসন খাতের সবচেয়ে বড় আয়োজন রিহ্যাব মেলার উদ্বোধনী অনুষ্ঠানে দেওয়া বক্তব্যে এ কথা বলেন তিনি।

আবাসন ব্যবসায়ীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, আপনাদের মধ্যে কিছু অসাধু ব্যবসায়ী আছেন যারা ইনোসেন্ট (নিরীহ) মানুষদের সাথে প্রতারণা করে। তারা রাজউকের নিয়ম মানে না। অনুমোদন নেয় এক, করে আরেক। অনেকে রাস্তার পাশের জমিতে ভুয়া সাইনবোর্ড লাগিয়ে প্রতারণা করছে, এদের বিরুদ্ধে আপনারা ব্যবস্থা নেবেন। পারলে আমাদের খবর দেবেন। সরকারের ওপর কেউ শক্তিশালী নয়।

মন্ত্রী বলেন, আপনাদের কারো অপরাধের কারণে যেন বাড়ির মালিক বিপন্ন না হয়। এমনভাবে ভবন নির্মাণ করবেন না যেন পরবর্তীতে সরকার বা রাজউক সেটা ভেঙ্গে ফেলতে বলে।

অনুষ্ঠানে রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট নুরুন নবী চৌধুরী শাওন আবাসন খাতে ঋণের জন্য আগে ৮০০ কোটি টাকার ব্যাংক তহবিল ছিল, এখন সেটি বন্ধ হয়ে গেছে জানিয়ে, ২০ হাজার কোটির টাকার একটি ব্যাংক ঋণের তহবিল গঠনের দাবি জানান।

উল্লেখ্য, ৬ ফেব্রুয়ারি শুরু হয়ে আবাসন খাতের সবচেয়ে বড় আয়োজন এই রিহ্যাব মেলা চলবে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত। এবারের মেলায় ২০২টি স্টল স্থান পেয়েছে। মেলায় ২০ বিল্ডিং ম্যাটেরিয়াল ও ১৪টি অর্থলগ্নিকারী প্রতিষ্ঠান অংশ নিয়েছে। এছাড়া কো-স্পন্সর হিসেবে অংশ নিয়েছে সর্বমোট ৩০টি প্রতিষ্ঠান।

দেশের আবাসন খাতের বড় প্রতিষ্ঠান রূপায়ন গ্রুপের উপদেষ্টা সাদাত সেলিম দেশ রূপান্তরকে বলেন, আমরা উত্তরাতে উচ্চবিত্তদের জন্য আবাসন সিটির পাশাপাশি মধ্যবিত্তদের জন্যও নারায়ণগঞ্জের ভূইগড়ে প্লট ও ফ্ল্যাট বিক্রি করছি। মেলায় ফ্ল্যাট বুকিং দিলেই ৫ লাখ টাকা পর্যন্ত ছাড় দিচ্ছে প্রতিষ্ঠানটি।  

রিহ্যাব সভাপতি আলমগীর শামসুল আলামিনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জাতীয় রাজস্ব বোর্ড চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূইয়া, ও প্রথম সহ-সভাপতি লিয়াকত আলী ভূঁইয়াসহ শীর্ষ আবাসন ব্যবসায়ীরা।