মেলায় থিয়েটার বিষয়ক পত্রিকা ‘ক্ষ্যাপা’|123456|Desh Rupantor
logo
আপডেট : ১৫ ফেব্রুয়ারি, ২০১৯ ১৭:২২
মেলায় থিয়েটার বিষয়ক পত্রিকা ‘ক্ষ্যাপা’
অনলাইন ডেস্ক

মেলায় থিয়েটার বিষয়ক পত্রিকা ‘ক্ষ্যাপা’

বাংলা একাডেমির একুশে বইমেলায় প্রকাশ হয়েছে পাভেল রহমান সম্পাদিত থিয়েটার বিষয়ক পত্রিকা ‘ক্ষ্যাপা’র নতুন সংখ্যা। প্রচ্ছদ এঁকেছেন শাহনাজ জাহান ও নামলিপি নকশা করেছেন শাহীনুর রহমান।

নতুন সংখ্যাটিতে নাটক ও থিয়েটার বিষয়ে লিখেছেন মামুনুর রশীদ, শুভাশিস সিনহা, অপু মেহেদী, ইশরাত নিশাত, হাসান শাহরিয়ার, ইউসুফ হাসান অর্ক, হাবিব জাকারিয়া উল্লাস, বেলায়াত হোসেন মামুন, অলোক বসু ও মাহবুব আলম।

‘আমাদের নাট্যভাষা: সংকট ও সম্ভাবনা’ শীর্ষক একটি মুক্ত আড্ডার লিখিত রূপ প্রকাশ হয়েছে সংখ্যাটিতে। আড্ডায় অংশ নিয়েছেন বিপ্লব বালা, কামাল উদ্দিন কবির, হাসান শাহরিয়ার, মোহাম্মদ আলী হায়দার, ইউসুফ হাসান অর্ক, শুভাশিস সিনহা, বাকার বকুল ও অপূর্ব কুমুার কুন্ডু। রয়েছে ২০১৮ সালের নাট্যচর্চা নিয়ে একটি দীর্ঘ প্রতিবেদন।

‘ক্ষ্যাপা’র সহকারী সম্পাদক হিসেবে আছেন অপু মেহেদী ও মাহবুব খান এবং ব্যবস্থাপনা সম্পাদক প্রসেনজিৎ রায়। বিক্রয় ব্যবস্থাপক: মাহফুজ সুমন, পারভেজ সরকার, শফিকুল ইসলাম ইমরান, হাসান আলী, আসফিকুর রহমান, স্বপন নূর ও রণধীর বড়ুয়া।

পত্রিকাটির বিনিময় মূল্য ১০০ টাকা। বইমেলায় বাংলা একাডেমি সংলগ্ন লিটলম্যাগ চত্বরে ক্ষ্যাপার স্টলে নতুন সংখ্যাটি পাওয়া যাচ্ছে। এ ছাড়া যেকোন তথ্য জানা যাবে- ০১৯৩০০৭৩৮১৩, ০১৭১৮৭৫৯৭৫৪, ০১৯৮২৭৯৭৭৯১ নম্বরে ফোন করে।